Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাষ্ট্রদ্রোহের মামলা সরকারি দমননীতির অংশ -ফখরুল

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার মোক্তাদির হোসেনের বিরুদ্ধে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের বর্তমান সরকারের দমননীতিরই আরো একটি বহির প্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শুক্রবার দলের সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।
বিবৃতিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য খন্দকার মোক্তাদির হোসেনের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মিথ্যা মামলা দায়ের করা হয়েছে এমন অভিযোগ এনে এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপি মহাসচিব বলেন, বর্তমান জনবিচ্ছিন্ন সরকার তাদের কাঙ্ক্ষিত একদলীয় শাসনকে চিরস্থায়ী রূপ দিতে বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দসহ বিরোধী দলগুলোর সকল পর্যায়ের নেতা-কর্মীদের বিরুদ্ধে প্রতিদিন মিথ্যা, উদ্ভট, বানোয়াট ও ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করছে। গ্রেফতার ও জুলুম নির্যাতন চালানো হচ্ছে। তিনি বলেন, হত্যা-গুম-অপহরণ-মিথ্যা মামলা দায়ের গ্রেফতার এবং দমন-পীড়ন চালিয়ে বিরোধীদলকে নিশ্চিহ্ন করে বাংলাদেশে একদলীয় শাসন প্রতিষ্ঠার আকাঙ্খা বর্তমান সরকারকে হিতাহিত জ্ঞানশূন্য করে দিয়েছে। কিন্তু এ ধরনের অপকর্ম ও নির্যাতন চালিয়ে অতীতে দেশ-বিদেশের কোন স্বেচ্ছাচারী শাসকই তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে সক্ষম হয়নি, বর্তমান সরকারও তাদের ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে পারবে না। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে খন্দকার মোক্তাদির হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত রাষ্ট্রদ্রোহের মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান।
এদিকে মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে দেশ ও জাতির কল্যাণে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ১৬ ডিসেম্বর আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক গুরুত্বপূর্ণ দিন। দীর্ঘ পরাধীনতার শৃঙ্খল ছিন্ন করে ১৯৭১ সালের এদিনে আমরা প্রিয় মাতৃভূমিকে শত্রুমুক্ত করতে সক্ষম হই। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বিজয়ী হয়ে অর্জন করি স্বাধীনতা। মির্জা ফখরুল বলেন, এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা আমাদের শতাব্দীর শ্রেষ্ঠ অর্জন। গণতন্ত্র এবং অর্থনৈতিক মুক্তির মাধ্যমে একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়েই আমরা স্বাধীনতাযুদ্ধ করেছিলাম। সে লক্ষ্য পূরণে আমরা আজও কাজ করে যাচ্ছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা আমাদের চূড়ন্ত লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হবো বলে আমার দৃঢ় বিশ্বাস। বাণীতে মির্জা ফখরুল বলেন, মহান বিজয় দিবস উপলক্ষে আমি দেশবাসী ও প্রবাসী বাংলাদেশি সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করি। তিনি বলেন, স্বাধীনতাযুদ্ধে যারা আত্মদান করেছেন, সে সব বীর শহীদদের স্মৃতির প্রতি আমি গভীর শ্রদ্ধা জানাই। প্রিয় স্বদেশকে স্বাধীন করতে যেসব বীর মুক্তিযোদ্ধা জীবন বাজী রেখে যুদ্ধ করেছেন আমি তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ