Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে ড্যাফোডিল বিশ^বিদ্যালয়ের ছাত্রদের সংঘর্ষে আহত ১০

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দুই ছাত্রের মধ্যে বাকবিতন্ডার পর বহিরাগতদের সাথে বিশ^বিদ্যালয় ছাত্রদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনায় আহত হয়েছে অন্তত ১০ জন। এঘটনায় তুহিন নামে একজন ছাত্র বহিরাগত সন্ত্রাসী নিয়ে এসে বিশবিদ্যালয় ক্যাম্পাসে গুলি ছুড়লে প্রতিবাদে ছাত্ররা রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ করে। এছাড়াও বিক্ষোদ্ধ ছাত্ররা ক্যাম্পাসের সামনে থাকা তুহিনের মালিকানাধীন একটি ফাস্টফুডের দোকান ভাংচুর ও অগ্নিসংযোগ করে। বৃহস্পতিবার রাতে সাভারের দত্তপাড়া এলাকায় অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ও উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছে বিক্ষুদ্ধ ছাত্রদের ক্যাম্পাসে ফিরিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সুত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের সামনে অবস্থিত তুহিন ফাস্টফুডে এক ছাত্রীর ছবি তোলাকে কেন্দ্র করে দুই ছাত্রের মধ্যে বাকবিতন্ডার ঘটনা ঘটে। এঘটনায় ফাস্টফুড দোকানের মালিক ও বিশ^বিদ্যালয় ছাত্র তুহিন ১০-১৫টি মোটরসাইকেলযোগে বহিরাগত সন্ত্রাসী রহমত দেওয়ান, রাজিব, শাহাদাত হোসেন, আহমেদ দেওয়ান, মিলন, রফিকুলসহ প্রায় ৩০ জন্য সন্ত্রাসী ওই ছাত্রের বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে। এরপর সন্ত্রাসীরা বিশ^বিদ্যায় ক্যাম্পাসের মূল ফটকে অবস্থান নিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি বর্ষন করে। এঘটনায় শিক্ষার্থীদের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।
প্রতিবাদে বিশ^বিদ্যায়ের ছাত্ররা একত্রিত হয়ে ধাওয়া করলে পিছু হটতে বাধ্য হয় সন্ত্রাসীরা। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা তুহিনের ফাস্টফুডের দোকানে ভাংচুর চালিয়ে অগ্নিসংযোগ করে। পরে তারা বিশ^বিদ্যালয়ের সামনের সড়কটি অবরোধ করে সন্ত্রাসী হামলার বিচারের দাবি জানায়।
এঘটনায় বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষের হস্তক্ষেপে থানা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের বিচারের আশ^াস দিলে অবরোধ তুলে নেয় সাধারন শিক্ষার্থীরা। এছাড়া আহত ছাত্রদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়ার পাশাপাশি অভিযুক্তদের আটকের জন্য পুলিশ আশুলিয়ার পাড়াগ্রাম ও টঙ্গাবাড়ি এলাকায় রাতভর তল্লাশী অভিযান পরিচালনা করে।
ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষক কামাল পাশা জানান, সন্ত্রাসী হামলায় আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এছাড়া আমাদের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পরিদর্শনের পর আলোচনা করে বহিরাগতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
সাভার সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলম বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় এক যুবকের সঙ্গে কয়েকজন ছাত্রের বাগবিতন্ডা হয়। এর জের ধরে বহিরাগত কয়েকজন সন্ত্রাসী ক্যাম্পাসে ফাঁকা গুলি করে পালিয়ে যায়। বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ