Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিকশাচালকরা এখন দিনে ১০ কেজি চাল কিনতে পারেন : খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেছেন, বর্তমানে দেশের মানুষের আয়-উপার্জন বেড়েছে। একজন রিকশাচালক এখন দিনে ৭০০-১০০০ টাকা আয় করেন। তারা দৈনিক ৭-১০ কেজি চাল কেনেন। উত্তরবঙ্গে এখন কোনো মঙ্গা নাই। মানুষের আয় বেড়েছে, সামর্থ্য বেড়েছে।
গতকাল বুধবার সকালে রাজধানীর সিরডাপ আন্তর্জাতিক কনফারেন্স সেন্টারে খাদ্য অধিকার বাংলাদেশ, ইউরোপীয় ইউনিয়ন এবং ওয়ার্ল্ড ভিশনের যৌথ আয়োজনে সামাজিক নিরাপত্তা কর্মসূচির বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, দেশে হতদারিদ্র্যের সংখ্যা এখন ১২ শতাংশ এবং দারিদ্রের সংখ্যা ২৪ শতাংশ। ভিশন ২০২১-এ দেশ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে উন্নত দেশ গড়ার টার্গেট নিয়ে সরকার কাজ করছে।
সম্মেলনের সভাপতি পিকেএসএফের চেয়ারম্যান ড. কাজী খলিকুজ্জামান আহমেদ বলেন, সরকারের একার পক্ষে সবকিছু বাস্তবায়ন করা সম্ভব নয়। এজন্য সবাইকে এগিয়ে আসতে হবে। হাওরের দুর্দশার কথা উল্লেখ করে তিনি বলেন, হাওরে যেখানে বাঁধ দেয়ার কথা ছিল সেখানে তা না হওয়ায় আজকের এই পরিণতি। বিষয়গুলো আগে থেকে তদারকির প্রয়োজন ছিল। হাওরে এখনও বীজ লাগানোর পরিবেশ হয়নি। এতে বোঝা যায় আগামী ফসল আসতে অনেক দেরি হয়ে যাবে। সম্মেলনে আরো উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের পরিচালক এবং অতিরিক্ত সচিব আবু মোহাম্মদ ইউসুফ, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক এম খালিদ মাহমুদ, সিনিয়র রিসার্চ ফেলো ড. নাজনীন আহমেদ ও ইউরোপীয় ইউনিয়নের বাংলাদেশ প্রতিনিধিসহ বিশিষ্টজনেরা।



 

Show all comments
  • Nannu chowhan ৩ মার্চ, ২০১৮, ৮:৩৪ এএম says : 0
    Kamrul shaheb apnara jahai boloonna keno eta voole jabenna desher manush otota boka noy .apnara shooshto nirbachon diei dekhoon tarpor proman paben,dhonno bad jodi bujhe thakoon...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ