Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যাচার ও গুজব ছড়ানোর জন্য ক্ষমা চান -মোদিকে মনমোহন

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১:১৮ এএম

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির এক মন্তব্য নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং। মোদি ‘গুজব ছড়াচ্ছেন ও মিথ্যাচার করছেন’ দাবি করে তাকে ক্ষমা চাওয়ার আহŸান জানিয়েছেন তিনি। গতকাল মঙ্গলবার এ খবরটিকে প্রধান শিরোনাম করেছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

স¤প্রতি গুজরাটে এক জনসভায় মোদি অভিযোগ করেন, কংগ্রেস নেতা মণিশঙ্কর আয়ারের ডাকা নৈশভোজে পাকিস্তানি অতিথিদের সঙ্গে গুজরাট নির্বাচন নিয়ে আলোচনা করেছেন কংগ্রেস নেতারা। সোনিয়া গান্ধীর রাজনৈতিক সচিব আহমেদ প্যাটেলকে গুজরাটের মুখ্যমন্ত্রী বানানোর আবেদন জানিয়েছেন এক পাকিস্তানি সেনা কর্মকর্তা। ওই বৈঠকে সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংও উপস্থিত ছিলেন বলে অভিযোগ করেন মোদি।
এই অভিযোগের প্রতিক্রিয়ায় একটি বিবৃতি দিয়েছেন মনমোহন সিং। ‘গুজব এবং মিথ্যাচার’ এর অভিযোগ তুলে উত্তরসূরি নরেন্দ্র মোদির কাছে ক্ষমা দাবি করেছেন তিনি। বিবৃতিতে মনমোহন বলেন, ‘আমি আশা করি, এই খারাপ চিন্তাধারার জন্য উনি দেশবাসীর কাছে ক্ষমা চাইবেন। তাতে উনি যে দায়িত্বে রয়েছেন সেই অফিসের সম্মান পুনরুদ্ধার হবে।’
মনমোহনের দাবি, গুজরাট নির্বাচনে হারের আশঙ্কা থেকেই এই ধরনের মন্তব্য করছেন মোদি। সূত্র : দ্য টাইমস অব ইন্ডিয়া

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ