Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

চোখ বেঁধে ফিলিস্তিনি কিশোরকে আদালতে নিয়ে যাওয়ার ছবি ভাইরাল

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইসরাইলি সেনাদের নির্মমতার শিকার ১৬ বছর বয়সী ফিলিস্তিনি কিশোরের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ফাউজি মোহাম্মদ আল জুনাইদি নামের ওই কিশোরকে শুক্রবার আটক করে ২৩ জন ইসরাইলি সেনা। তাকে চোখ বেঁধে নিয়ে যাওয়া হয়। সেই দৃশ্যটি ক্যামেরাবন্দি হয়ে এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়েছে। ছবিটি তুলেছেন ফিলিস্তিনি সাংবাদিক উইসাম হাশলামুন।
গত সোমবার ওই কিশোরকে সামরিক আদালতের সামনে হাজির করা হয়েছে বলে জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদ পর্যবেক্ষণকারী ব্রিটিশ ওয়েবসাইট মিডল ইস্ট মনিটর।
জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির সিদ্ধান্তের প্রতিবাদে ৭ ডিসেম্বর থেকে বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। শুক্রবার জেরুজালেমে বিক্ষোভ করার সময় ফাউজি মোহাম্মদ আল জুনাইদিকে আটক করা হয়। ছবিতে দেখা গেছে ওই কিশোরকে আটকের পর চোখ বেঁধে নিয়ে যাচ্ছেন ইসরাইলি সেনারা। মিডল ইস্ট মনিটর জানায়, ইসরাইলি দখলদারিত্বের বিরুদ্ধে ফিলিস্তিনি সংগ্রামের প্রতীক হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ভাইরাল হয়েছে।
উল্লেখ্য, ৬ ডিসেম্বর বুধবার জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে যুক্তরাষ্ট্রের স্বীকৃতির সিদ্ধান্ত ঘোষণা করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইসরাইলের মার্কিন দূতাবাস তেল আবিব থেকে সরিয়ে জেরুজালেমে নিয়ে যাওয়ার প্রস্তুতির কথাও জানান তিনি। ট্রাম্পের ঘোষণার পর পরই বিক্ষোভে নামেন ফিলিস্তিনিরা। সূত্র : মিডল ইস্ট মনিটর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ