Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বন্দুকের নল দেখিয়ে কলমযোদ্ধাদের রোখা যাবে না অধ্যাপিকা রেহানা প্রধান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রক্তে অর্জিত স্বাধীন দেশে আজ ফ্যাসিবাদের পরাধীনতার গøানি শুনতে হচ্ছে মন্তব্য করে জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান বলেছেন, দেশের মানবাধিকার নিখোঁজ। গণতন্ত্র বুটের তলায় পিষ্ট। গণমাধ্যমের বাকস্বাধীনতা শৃঙ্খলিত। সুতরাং বন্দুকের নল চালিয়ে দেশপ্রেমিক কলম যোদ্ধাদের সংগ্রামকে কখনোই রুখা যাবে না। অবিলম্বে বাক-ব্যক্তি ও গণমাধ্যমের উপর নগ্ন হস্তক্ষেপ বন্ধ করুন।
গতকাল রোববার সকালে রাজধানীর আসাদ গেট দলীয় কার্যালয়ে যুব জাগপা আয়োজিত ‘বন্ধ গণমাধ্যম খুলে দেয়ার দাবিতে’ যুব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
রেহানা প্রধান বলেন, স্বাধীন দেশে আজ মানবাধিকার ভূলুন্ঠিত। আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভিসহ গণমাধ্যমের উপর চলছে ফ্যাসিবাদের বর্বরোচিত আক্রমন। ৫ জানুয়ারির ভোটারবিহীন সরকারের আগ্রাসী মনোভাবের কারণেই সাহসী ও মজলুম সম্পাদক মাহমুদুর রহমানকে বারবার কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। জালিমশাহীর মনে রাখা ভাল গণমাধ্যম গণতন্ত্রের শক্তিশালী হাতিয়ার।
তিনি গণমাধ্যমের সকল সম্পাদকদের ঐক্যের বন্ধনকে অটুট রেখে মিলিত সংগ্রামের মাধ্যমে স্বাধীন সম্প্রচারে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তোলার আহŸান জানান।
যুব বিষয়ক সম্পাদক বেলায়েত হোসেন মোড়লের সভাপতিত্বে ও যুব জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল হক তুহিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন যুব জাগপার কেন্দ্রীয় সহ সভাপতি মাহিদুর রহমান বাবলা, যুগ্ম সাধারণ সম্পাদক ইবরাহিম জুয়েল, সাংগঠনিক সম্পাদক রিয়াজ রহমান, নগর যুব জাগপার সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, সহ সভাপতি ইসহাক মীর, প্রচার সম্পাদক বিপুল সরকার, যুব জাগপা নেতা আনোয়ার হোসেন, মোহাম্মদ পাভেল, নুর মোহাম্মদ মিলন, শাহ আলম, রাজিব, সাইফুল প্রমুখ। এদিকে যুব জাগপার কেন্দ্রীয় সভাপতি আলহাজ্ব ফায়জুর রহমানের রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ