Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

এশিয়ার দেশগুলোর মধ্যে সংযোগ বাড়ানোর ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়ার দেশগুলোর জনগণের স্বার্থে এ অঞ্চলের মধ্যে সংযোগ ও সহযোগিতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেছেন।
গতকাল মঙ্গলবার সকালে হোটেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কম্বোডিয়ার রয়্যাল পার্টি ফানসিনপেকের প্রেসিডেন্ট ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী নরোদম রনারিধ সৌজন্য সাক্ষাতের সময় তিনি এ গুরুত্বরোপ করেন।
সাক্ষাতের পর প্রধানমন্ত্রীর অতিরিক্ত প্রেস সেক্রেটারি এম নজরুল ইসলাম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি জানান, এই দুই নেতা এশিয়ার দেশগুলোর মধ্যে আঞ্চলিক সংযোগ এবং গণযোগাযোগ বাড়ানোর বিষয়ে আলোচনা করেন। প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ পূর্ব ও পশ্চিমের দেশগুলোর মধ্যে একটি সেতু হিসেবে কাজ করতে পারে। তিনি বলেন, এ কারণে আমরা ঢাকার কাছে নতুন একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণের উদ্যোগ নিয়েছি। বাংলাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর মধ্যে যোগাযোগ বাড়াতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তর করা হবে।
কম্বোডিয়ার বর্তমান রাজার সৎ ভাই নরোদম রনারিধ দেশটির সাবেক প্রয়াত রাজা নরোদম সিহানুকের নামে ঢাকার একটি সড়কের নামকরণ করায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে নমপেনে একটি সড়কের নামকরণ করায় কম্বোডিয়ার সরকার ও জনগণকে ধন্যবাদ জানান।
শেখ হাসিনা ও কম্বোডিয়ার ন্যাশনাল অ্যাসেম্বলির সাবেক প্রেসিডেন্ট রনারিধ ঢাকায় এশিয়ার দেশগুলোর পার্লামেন্টারিয়ানদের সম্মেলনসহ নানা অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত তাদের আগের বিভিন্ন বৈঠকের কথা স্মরণ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আব্দুল নাসের চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বাস্তবায়ন কার্যক্রমের মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ এবং পররাষ্ট্র সচিব মো: শহীদুল হক উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • তানবীর ৬ ডিসেম্বর, ২০১৭, ২:১২ এএম says : 0
    একজন বিশ্বনেত্রীর মত বক্তব্য
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ৬ ডিসেম্বর, ২০১৭, ২:১৩ এএম says : 0
    মাননীয় প্রধানমন্ত্রী আপনাকে অনেক ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • মিলন ৬ ডিসেম্বর, ২০১৭, ২:১৪ এএম says : 0
    রোহিঙ্গাদের ফেরানোর ব্যাপারে আপনার আরো জোরালো ভুমিকা চাই
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ