Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আনিসুল হকের মৃত্যুতে নানা মহলের শোক

মসজিদে গাউছুল আজমসহ বিভিন্ন মসজিদে দোয়া

| প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে প্রেসিডেন্ট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা গভীর শোক প্রকাশ করেছেন। মেয়রের মৃত্যুর পর তারা পৃথক শোক বার্তায় মরহুম মেয়রের পরিবারের প্রতি সমবেদনাও জানান। এদিকে গতকাল শুক্রবার পহেলা ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ জন্য আগামী রবিবার ডিএনসিসি বন্ধ থাকবে। এছাড়াও রাজধানীর মহাখালি মসজিদে গাউছুল আজমসহ দেশের বিভিন্ন মসজিদে বিশেষ দোয়া ও মুনাজত করা হয়।
এক শোকবার্তায় প্রেসিডেন্ট আবদুল হামিদ বলেন, মেয়র আনিসুল হক একজন সফল ব্যবসায়ী ও উদ্যোক্তা ছিলেন। তিনি মরহুমের রুহে শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।
ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার উন্নয়নে আনিসুল হকের অবদানের কথা গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার শোকবার্তায় বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের জনগণের কল্যাণে মেয়র আনিসুল হক অনেক যুগান্তকারী পদক্ষেপ নেন। অসাধারণ কাজের জন্য তিনি চির স্মরণীয় হয়ে থাকবেন।
মেয়র আনিসুল হকের মৃত্যুতে গতকাল শুক্রবার পহেলা ডিসেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত তিন দিনের শোক পালনের ঘোষণা দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এ জন্য আগামী রবিবার ডিএনসিসি বন্ধ থাকবে। গতকাল শুক্রবার বিকালে ডিএনসিসির জনসংযোগ বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের ইন্তেকালে রাজধানীর মহাখালি মসজিদে গাউছুল আজমে গতকাল শুক্রবার বাদজুম্মা বিশেষ দোয়া ও মুনাজাত করা হয়। সেই সাথে মরহুমের রুহের মাগফিরাত কামনা ও পরিবারের সকলে যেন ধৈর্য্য ধারণ করতে পারেন সেজন্যও আল্লাহ পাকের দরবারে দোয়া করা হয়।
মেয়র আনিসুল হককে স্মরণ করতে গিয়ে কেঁদে ফেললেন দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, আনিসুল হকের মৃত্যুটা আমাদের জন্য অনেকটাই অপ্রত্যাশিত। হঠাৎই তিনি অসুস্থ হয়ে যাবেন এটা কল্পনাও করতে পারিনি। গতকাল শুক্রবার বিকালে মেয়র সাঈদ খোকনের বনানী বাসভবনে গণমাধ্যম কর্মীদের কাছে প্রতিক্রিয়া জানাতে গিয়ে তিনি এ কথা বলেন।
এছাড়া, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এবং সাবেক প্রেসিডেন্ট এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম, বাংলাদেশের সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহ, ইসলামি আন্দোলনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুস আহমদ, ঢাকা মহানগর উত্তর সভাপতি মাওলানা শেখ ফজলে বারি মাসউদ, দক্ষিণের সভাপতি মওলানা ইমতিয়াজ আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ