Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এত বড় কূটনৈতিক সফলতা আগে কখনো আসেনি -প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০১৭, ১২:৪২ পিএম | আপডেট : ৪:১৪ পিএম, ২৬ নভেম্বর, ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে কূটনৈতিকভাবে বাংলাদেশ যে সফলতা অর্জন করেছে এর আগে এত বড় সফলতা আর আসেনি বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রোববার সকালে রাষ্ট্রদূতদের নিয়ে আয়োজিত তিন দিনব্যাপী সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।
প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারের সঙ্গে আমাদের কোনো বৈরিতা নেই। জাতির পিতার নীতি ছিল কারো সঙ্গে বৈরিতা নয়, সবার সঙ্গে ভাল সম্পর্ক রেখে চলা। আমরা জাতির পিতার নীতিতে পথ চলছি। মিয়ানমার থেকে ৬-৭ লাখ রোহিঙ্গা শরণার্থী বাংলাদেশে আশ্রয় নিয়েছে। বাংলাদেশ তাদের পাশে দাঁড়িয়েছে। সকল শ্রেণি পেশার মানুষ সর্বাত্মক সহযোগিতা করছে।
তিনি বলেন, আমরা আন্তর্জাতিক ফোরামে জোরালোভাবে তুলে ধরেছি। রোহিঙ্গা ইস্যুতে সারা বিশ^ই এখন বাংলাদেশের পাশে আছে। আমাদের পররাষ্ট্রমন্ত্রী মিয়ানমার গিয়েছিলেন। রোহিঙ্গাদের ফেরত নেয়ার বিষয়ে তিনি একটা সমঝোতা করে এসেছেন। এজন্য পররাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানাই।
শেখ হাসিনা বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ যে সফলতা অর্জন করেছে এত বড় সফলতা এর আগে কখনো আসেনি। মিয়ানমারের সঙ্গে সুসম্পর্ক রেখেই আমরা এ সমস্যার সমাধান করতে চাই। এ সমস্যার সমাধান হবে বলে আমাদের আশা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ