Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর আত্মার শান্তির জন্য বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

প্রধানমন্ত্রী তার আত্মার শান্তির জন্য বিদ্যুতের দাম বৃদ্ধি করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আবারও বিদ্যুতের দাম বৃদ্ধি করছেন গরিব-দুঃখী মানুষের পকেট কেটে আপনার আত্মীয়স্বজনের পকেট ভারী করার জন্য। ব্যাংক, শেয়ারবাজার শেষ, এখন মানুষের শেষ সম্বলটুকু কেড়ে নিতে চান। গতকাল (শুক্রবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্যজোট সংগঠনটির চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে। অধ্যক্ষ সেলিম ভূঁইয়া বাংলাদেশ শিক্ষক-কর্মচারী ঐক্যজোট চেয়ারম্যানের পাশাপাশি বিএনপির কেন্দ্রীয় কমিটির গণশিক্ষা বিষয়ক সম্পাদকের দায়িত্বেও আছেন।
রিজভী বলেন, দেশকে ধ্বংস করার জন্য প্রধানমন্ত্রী একের পর এক গণবিরোধী সিদ্ধান্ত নিচ্ছেন। প্রধানমন্ত্রী নৈরাজ্য সৃষ্টি করলে জনগণও দেশে নৈরাজ্য সৃষ্টি করবে, জনগণের হাত থেকে আপনি নিস্তার পাবেন না। বিদ্যুতের দাম বাড়িয়ে সরকার জনগণের শেষ অধিকারটুকুও কেড়ে নিয়েছেন। রিজভী হুঁশিয়ারি দিয়ে বলেন, আপনাদের লোকজন লুটপাট কছেন। জনগণ এখন তা ধরে ধরে আদায় করবে। জনগণের হাত থেকে আপনারা নিস্তার পাবেন না। আপনাদের দেশ ছাড়ার প্রস্তুুতি নিতে হবে।’
দেশে যত গুমের ঘটনা ঘটছে তা প্রধানমন্ত্রীর নির্দেশেই ঘটছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই যে গুমের ঘটনা ঘটছে তা তিনি সংসদের গত অধিবেশনে স্বীকারও করেছেন। শেখ হাসিনা সংসদে বলেছেন, গুম হয়ে আবার ফিরেও আসে। তার মানে শেখ হাসিনার বিরুদ্ধে গেলেই গুম করা হয়। রিজভী বলেন, আমরা প্রতিশোধে বিশ্বাসী না। আইনের অধীনে এসব গুমের বিচার হবে। গুম রাষ্ট্রের পক্ষে থেকে করা হয়। যাদের গুম করা হয়, তারা অধিকাংশ বিরোধী দলের নেতাকর্মী, চিকিৎসক, পেশাজীবী ও সাংবাদিক। কেউ বাদ নেই গুম থেকে। যদি কেউ কোনো কারণে সরকারের স্বার্থের বাইরে কাজ করেন তাহলে তিনি গুম হন। আর যখন স্বার্থের বিষয় মিলবে না তখন তিনি চির দিনের জন্য গুম হয়ে যাবে। যেমন বিএনপি নেতা ইলিয়াস আলী, চৌধুরী আলম ও সুমন চির দিনের জন্য গুম হয়েছে।
আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত মহাসচিব মো. জাকির হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, ফরহাদ হালিম ডোনার, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য ও গবেষণা সম্পাদক কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ