Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাজনৈতিক কোনো জোটের সাথে হেফাজতের সম্পর্ক নেই

চট্টগ্রামে শানে রেসালত সম্মেলন জুনায়েদ বাবুনগরী

| প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রাজনৈতিক কোন জোটের সাথে হেফাজতের সম্পর্ক নেই দাবি করে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেছেন, এটি ঈমান আকিদা রক্ষার বৃহত্তম সংগঠন। হেফাজত কোন রাজনৈতিক সংগঠন নয়। হেফাজত কোন নির্বাচনে অংশগ্রহণ করবে না। কাউকে কোন নির্বাচনে মনোনয়নও দিবে না। হেফাজত মুসলমানদের ঈমান-আক্বিদা রক্ষার সংগ্রামের একটি অরাজনৈতিক বৃহত্তম সংগঠন। আমরা আমাদের এই ঈমানী আন্দোলনকে আরো বেগবান করতে সদা প্রস্তুত রয়েছি।
গতকাল (শুক্রবার) চট্টগ্রাম নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ ময়দানে দুইদিনের শানে রেসালত সম্মেলনের প্রথমদিনে তিনি আরও বলেন, তথ্যপ্রযুক্তির উন্নয়নের সাথে সাথে ফেতনাও দ্রæত ছড়িয়ে পড়ছে। ফলে মুসলমানদের মধ্যে হিংসা, বিদ্বেষ ও বিভেদ বাড়ছে। ওলামায়ে কেরামের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের কূটচাল ব্যর্থ হয়ে হেফাজতকে নিয়ে সেকুলার মিডিয়ার উদ্দেশ্যমূলক প্রপাগান্ডা ও মিথ্যাচার চালাচ্ছে। বাদ জুমা থেকে শুরু হওয়া চার অধিবেশনে বিভক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম ও মাওলানা লোকমান হাকিম।
বক্তব্য রাখেন মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা মুফতি আহমদুল্লাহ, মাওলানা হাফেজ নুরুল ইসলাম, মাওলানা ওবাইদুর রহমান খান নদভী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা শেখ আহমদ, মুফতি রহিমুল্লাহ, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা জিয়াউল হোসাইন, মাওলানা সলিমুল্লাহ।
আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী বলেন, মহানবী (সা.)র শান-মান মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মোকাবেলায় আমাদের সংগ্রামকে আরো জোরদার করতে হবে। বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মোকাবেলায় মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হতে হবে। দেশী-বিদেশী ইসলামবিদ্বেষী গোষ্টী মুসলমানদের ঈমান আকীদা, তাহজীব তামাদ্দুন ধ্বংস করতে চায়। শিরক বিদআত ও কুফরি কালচার আমাদের সমাজকে কলুষিত করে ফেলেছে। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যানে তাওহিদ ও রিসালতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করতে হবে।
আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, শয়তানের কু-মন্ত্রণা থেকে নিজের কলব ও নফসকে রক্ষা করতে হবে। প্রবৃত্তির দাসত্ব থেকে পরিত্রাণ পেতে আল্লাহমুখী চিন্তা-ভাবনা আরো বাড়াতে হবে। তাকওয়া অর্জনের মাধ্যমে জীবন পরিচালনা করতে হবে। অন্যের হক নষ্ট করা যাবে না। আমানতের খেয়ানত করলে তা ভয়াবহ পরিণাম ডেকে আনবে। দেশের ধনিক শ্রেণীকে এ ব্যাপারে সচেতন থাকতে হবে।
এজন্য এই ব্যাপক জাহেলিয়াত ও ফেতনার যুগে মুসলমানদের ঈমান-আকিদা রক্ষা করতে ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধ ও দূরদর্শী ভূমিকার কোনো বিকল্প নেই। তবেই ইসলামবিদ্বেষী সেকুলার দুষ্টচক্রের অপতৎপরতাকে প্রতিরোধ করা সম্ভব হবে।
মাওলানা ওবাইদুর রহমান খান নদভী- আধুনিক বিজ্ঞানের জনক হলো মুসলমানরা। কুরআন হলো বিজ্ঞানের মূল উৎস। কুরআন ছাড়া বিজ্ঞান চর্চার ফলে সমাজ প্রযুক্তির কুপ্রভাবে আক্রান্ত। সমাজকে প্রযুক্তির প্রভাব থেকে মুক্ত করা জন্য কুরআন চর্চার কোন বিকল্প নেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ