Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির দাবি মানার সুযোগ নেই খাদ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

সংবিধান সংশোধনে বিএনপির দাবি মানার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। তিনি বলেন, বিএনপির সহায়ক সরকার সংক্রান্ত দাবি সংবিধানে নেই। আবার সংবিধান সংশোধন করে তাদের সহায়ক সরকার দাবি মেনে নেয়ার কোনো সুযোগ নেই।
গতকাল রবিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘ষড়যন্ত্রের রাজনীতিই বিএনপির আস্তানা- সরকারের করণীয়’ শীর্ষক ওই আলোচনা সভার আয়োজন করে ঠিকানা বাংলাদেশ নামের একটি সংগঠন।
খাদ্যমন্ত্রী বলেন, বিএনপি নিজেদের অস্তিত্ব বাঁচানোর জন্যই আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। না হলে বিএনপির অবস্থা হবে মুসলিম লীগের মতো।
বিএনপি অহেতুক সহায়ক বা তত্ত¡াবধায়ক সরকারের অর্থহীন কথাবার্তা বলে বিভ্রান্তি সৃষ্টি করছে অভিযোগ করে কামরুল ইসলাম বলেন, আমি তাদের বলবো বিভ্রান্তি সৃষ্টি না করে নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। নির্বাচনের জন্য এখন থেকে প্রস্তুতি গ্রহণ করলে আমার বিশ্বাস আশানুরূপ সংখ্যক সিট পেতে পারেন। তিনি বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে আগামী দিনে ক্ষমতার পালাবদল হতে পারে। অন্য কোনও পন্থায় সরকার পতনের সুযোগ নেই।
সভায় সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের উপদেষ্টা চিত্ত রঞ্জন দাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ