Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘মিস ওয়ার্ল্ড’ ভারতের মানুসি ছিল্লর

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০১৭, ১:৩৬ এএম

এবার ‘মিস ওয়ার্ল্ড’ খেতাব জিতেছেন ভারতের হরিয়ানার মানুসি ছিল্লর। তার বয়স ২১ বছর। গতকাল শনিবার সন্ধ্যায় চীনের সানাইয়া শহরে ৬৭তম মিস ওয়ার্ল্ডের চূড়ান্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। নতুন মিস ওয়ার্ল্ডকে মুকুট পরিয়ে দেন গত বছরের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। মেক্সিকোর আন্দ্রে মেজা প্রথম রানারআপ হন আর দ্বিতীয় রানারআপ হন ইংল্যান্ডের স্টিফেনি হিল। আড়াই ঘণ্টার এই অনুষ্ঠান ডিজাইন করেছে বেইজিং রাইজ। উপস্থাপনা করেছেন ২০১৩ সালের মিস ওয়ার্ল্ড মেগান ইয়ং। মানুসি ছিল্লর ‘মিস ওয়ার্ল্ড’ জেতা ষষ্ঠ ভারতীয়।
জমকালো এই অনুষ্ঠান শুরু হয় চীনের নৃত্যশিল্পীদের নাচ দিয়ে। এ ছাড়া ৬৭তম মিস ওয়ার্ল্ডের প্রতিযোগীদের বিভিন্ন পরিবেশনা মুগ্ধ করেছে দর্শকদের। চীনের সানাইয়া সিটি এরেনায় ৬৭তম মিস ওয়ার্ল্ড চূড়ান্ত অনুষ্ঠানের মঞ্চকে ঘিরে ছিল কঠোর নিরাপত্তা।
মানুসির মা-বাবা দুজনই চিকিৎসক। মানুসি পড়াশোনা করেছেন দিল্লির সেন্ট থমাস স্কুলে। মানুসি নিজেও একজন চিকিৎসক হিসেবে প্রতিষ্ঠিত হতে চান। তাই এখন তিনি সোনেপতের ভগত ফুল সিং গভর্নমেন্ট মেডিকেল কলেজ ফর ওমেনে এমবিবিএস দ্বিতীয় বর্ষের ছাত্রী। পাশাপাশি কাজ করছেন মেয়েদের স্বাস্থ্যসচেতনতা বিষয় নিয়ে।
মানুসি ছোটবেলা থেকেই নাচের সঙ্গে আছেন। কুচিপুড়ি নাচের শিল্পী মানুসি শাস্ত্রীয় নৃত্যে তালিম নিয়েছেন কৌশল্ল রেড্ডির কাছে। মানুসির বাবা ডা. মিত্র বসু ছিল্লর ডিআরডিওতে গবেষণা করছেন আর মা নীলম ছিল্লর বায়োকেমিস্ট্রি বিষয়ে অধ্যাপনা করছেন। মানুসির বোন পেশায় আইনজীবী আর ছোট ভাই স্কুলে পড়ছে। গতকাল মঞ্চের সামনে তারা সবাই এসেছিলেন। সূত্র : টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস, এনডি টিভি।



 

Show all comments
  • Shamim ১৯ নভেম্বর, ২০১৭, ১০:২৫ এএম says : 0
    where are photo of the miss world?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ