Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

রংপুর অঞ্চলের ইতিহাস-ঐতিহ্যের বাহক রংপুর বেতার -প্রতিমন্ত্রী রাঙ্গা

রংপুর বেতারের গৌরবময় ৫০ বছর

| প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন রংপুর বেতার এই রংপুর অঞ্চলের মানুষের ইতিহাস ঐতিহ্য সাংস্কৃতিক বাহক বলে মন্তব্য করেছেন। রংপুর অঞ্চলের এক সময় মানুষের বিনোদনের চাহিদা একমাত্র রংপুর বেতার এর মাধ্যমে আমাদের ঐতিহ্য ভাওয়াই গানকে খুঁজে পেতাম। আমাদের সাংস্কৃতিককে ধরে রাখতে রংপুর বেতারকে উন্নয়নের দারপ্রান্তে নিয়ে যেতে হবে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবেই আন্তরিক রংপুরের উন্নয়নের জন্য। তিনি গতকাল বৃহস্পতিবার রংপুর বেতার কেন্দ্রের গৌরবময় ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে দু’দিনব্যাপী অনুষ্ঠানমালার প্রথম দিনে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। দিনব্যাপী আয়োজনের অংশ হিসেবে সকালে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানোর মধ্য দিয়ে কর্মসূচীর উদ্ধোধন ঘোষণা করেন তিনি। পরে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। বেতার কেন্দ্র থেকে শুরু হয়ে র‌্যালীটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে সেখানে শেষ হয়।
র‌্যালী শেষে ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়। বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি, জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামানসহ প্রমুখ। এ সময় রংপুরে বেতারের বিভিন্ন বিভাগের শিল্পীবৃন্দ, কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
পরে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িতে অগ্নি সংযোগ, ভাঙচুর ও লুটপাটের ঘটনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ