Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দেশের বিভিন্ন স্থানে পৃথক ঘটনায় ১২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ১৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

দেশের তিন স্থানে সড়ক দুর্ঘটনায় ৫ জনসহ বিভিন্ন ঘটনায় ১২ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
নাটোর জেলা সংবাদদাতা জানান, নাটোর-বগুড়া মহাসড়কের ডালসড়ক এলাকায় ট্রাক্টার ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনস্থলে স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছন আরো ৫ জন। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে। আহতদের নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার হলেন সদর উপজেলার ভুবনপাড়া গ্রামের শরিফুল ইসলাম(৩৬), তার স্ত্রী রেশমা বেগম(২৫) এবং অপর এক অজ্ঞাত ব্যক্তি। নাটোর ফায়ার স্টেশনের উপ-পরিচালক আক্তার হোসেন জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ডালসড়ক এলাকায় সিংড়াগামী একটি ইজিবাইকের সাথে বিপরীতমুখী মাটি বোঝাই ট্রাক্টারের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ট্রাক্টার ও ইজিবাইকটি ব্রীজের রেলিং ভেঙ্গে নীচে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়। আহত ৫ জনকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস ।
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুরের পার্বতীপুরে ট্রেনের সাথে কাভার্ড ভ্যানের সংঘর্ষের ২ জন হতাহত হয়েছেন। এই ঘটনায় ৪ ঘন্টা রেল চলাচল বন্ধ থাকার পর আবার স্বাভাবিক হয়েছে। পার্বতীপুর জিআরপি থানার ওসি মীর মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, বৃহস্পতিবার ভোরে পার্বতীপুর থেকে খুলনাগামী একটি তেলবাহী ট্রেনের সাথে কাভার্ড ভ্যান (ট্রাক)’র সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কাভার্ড ভ্যানের চালক বিপ্লব (২৬) নিহত হয়। আহত হয় কাভার্ড ভ্যান চালক আবুল কালাম (৩০)। নিহত বিপ্লব নীলফামারী সদর উপজেলার গোবিন্দপুর গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। আহত চালক কালাম একই উপজেলার কুসুমপুর গ্রামের অহেদ আলীর ছেলে।
কাভার্ড ভ্যান রেল লাইনের উপর পড়ে থাকায় পরবর্তীতে ভোর সাড়ে ৫ টায় খুলনা থেকে পার্বতীপুর আসার পথে সীমান্ত এক্সপ্রেস নামে একটি যাত্রীবাহী ট্রেন কাভার্ড ভ্যানটির সাথে ধাক্কা লেগে থেমে যায়। ফলে ঢাকা-পার্বতীপুর রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। পরবর্তীতে রেললাইন থেকে কাভার্ড ভ্যানটি সরিয়ে নেয়ায় সকাল সাড়ে ৯ টায় ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁও উপজেলার নবগঠিত পাগলা থানার দত্তেরবাজার ইউনিয়নের বিরই গ্রামে মোঃ জলিল বেপারীর মড়ল বাড়িতে পল্লী বিদ্যুতের তারের স্পর্শে দাদী ও নাতীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ৩টার দিকে জালাল উদ্দিনের নতুন ভবনের ছাদে ঘর পরিস্কার করার জন্য ঝাড়ু তৈরী উপকরণ ঝন শুকাতে দিয়েছিল। ছাদের ওপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের মিটারের তারে লিক থাকায় তারে জড়িয়ে ঘটনাস্থলেই দাদী ও নাতীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিহতরা হলেন- মোঃ সিরাজ উদ্দিন বেপারীর স্ত্রী হাজী মোছাঃ হামিদা খাতুন (৫৫) ও সিরাজ উদ্দিন বেপারীর পুত্র মোঃ স্বপনের ছেলে মোঃ আরাফাত (২)। দত্তেরবাজার ইউনিয়নের চেয়ারম্যান মিসেস রোকসানা জানান, বিকেল সাড়ে ৩টার দিকে একই বাড়ির জালাল উদ্দিনের ছাদে ঝাড়–র তৈরী করার ছন শুকাইতে দিয়েছিল। পরে বহু খোঁজাখুজির পরে বাদ মাগরিবের পর ছাদে গিয়ে দেখা যায় দাদী ও নাতীর লাশ। এ বিষয়ে পল্লী বিদ্যুতের ডিজিএম (ভারপ্রাপ্ত) মোঃ মিনাজ উদ্দিন জানান, জিআই সার্ভিস তারের মধ্যে ক্রটির্পুণ থাকায় দুর্ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে ।
কসবা (ব্রা‏হ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা জানান, ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষায় কেন্দ্রে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় আহত মাদ্রাসা শিক্ষার্থী হাবিবা আক্তার (১৪) গতকাল বৃহস্পতিবার সকালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। নিহত হাবিবা আক্তার কসবা উপজেলার মেহারী ইউনিয়নের সিমরাইল সাতপাড়া গ্রামের আক্কাছ মিয়ার মেয়ে ও সিমরাইল সাতপাড়া দাখিল মাদ্রাসা থেকে এবারের জেডিসি পরীক্ষার্থী ছিল। জানা গেছে, সিমরাইল সাতপাড়া দাখিল মাদ্রাসার পরীক্ষার কেন্দ্র ছিল চৌবেপুর আলহাজ্ব শাহআলম দাখিল মাদ্রসা কেন্দ্রে। গত মঙ্গলবার ১৪ নভেম্বর ইংরেজী দ্বিতীয়পত্র পরীক্ষায় অংশ নিতে ব্যাটারী চালিত অটোরিক্সা করে হাবিবা আক্তার ও অপর পরীক্ষার্থী আবু বক্কর ছিদ্দিক পরীক্ষার কেন্দ্রে যাওয়ার পথে চৌবেপুর এলাকায় গতি হারিয়ে উল্টে যায়। এতে হাবিবা আক্তার ও আবু বক্কর ছিদ্দিক আহত হয়। আবু বক্কর ছিদ্দিককে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে চিকিৎসক ওইদিনই কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার সকালে মারা যান হাবিবা।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনা জেলার মদন উপজেলার কাইটাইল ইউনিয়নের শিবাশ্রম গ্রামে বুধবার লাথির আঘাতে মোঃ স্বপন মিয়া (৩৫) নামে এক জেলে নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নিহতের পরিবার ও এলাকাবাসীর অভিযোগ, শিবাশ্রম গ্রামের মৃত রইছ উদ্দিনের ছেলে স্বপন মিয়া দীর্ঘদিন ধরে এলাকার খাল বিল হাওড়ের ডোবায় মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছিল। প্রতিদিনের ন্যায় স্বপন মিয়া বুধবার সকালে বাজারে মাছ বিক্রি করে নিজ বাড়ির পাশের দোকানে বসে খোশগল্প করছিল। এ সময় একই গ্রামের মোঃ আবেদ মিয়ার ছেলে মোঃ রাসেল মিয়া (৩০) সেখানে এসে তার ডোবা থেকে মাছ ধরার অভিযোগে চার্জ করলে তা নিয়ে দুজনের মধ্যে বাক-বিতন্ডা শুরু হয়। এরই এক পর্যায়ে রাসেল মিয়া উত্তেজিত হয়ে স্বপন মিয়ার উপর চড়াও হয়ে অনবরত কিল, ঘুষি ও লাথি মারতে মারতে মাটিতে ফেলে দেয়। পরে এলাকার লোকজন এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে স্বপন মিয়াকে উদ্ধার করে মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্র্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। কাইটাইল ইউপি চেয়ারম্যান মোঃ সাফায়েত উল্লাহ রয়েল বলেন, আমি শুনেছি স্ট্রোক করে মারা গেছে। মদন থানার অফিসার ইনচার্জ মোঃ শওকত আলীর সাথে এ ব্যাপারে যোগাযোগ করলে তিনি জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। লাথির আঘাতে না কি অন্য কোন কারণে স্বপন মারা গেছে ময়না তদন্ত রিপোর্ট হাতে পেলেই বুঝা যাবে।
বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামের মাঝগাঁও ইউনিয়নের বাহিমালী গ্রামে রিমা আক্তার (২২) নামে গৃহবধূ ও মজনু মন্ডল (২৭) নামে এক ট্রাকচালক বিষপানে আতœহত্যা করেছে। রিমা ওই গ্রামের পূর্বপাড়ার রজব আলীর মেয়ে ও মজনু একই গ্রামের পশ্চিমপাড়ার রহমান মন্ডলের ছেলে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পুলিশ মজনু মন্ডলের লাশ উদ্ধার করে নাটোর হাসপাতাল মর্গে প্রেরণ করে। এর আগে বুধবার রাতে স্ত্রী’র সাথে ঝগড়া করার পর সকলের অগোচরে সে বিষপান করে। পরে পরিবারের লোকজন টের পেয়ে তাকে বনপাড়া জয়নব হাসপাতালে ভর্তি করলে সেখানে বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়। এর দুই দিন আগে মঙ্গলবার রাত ৮টার দিকে গৃহবধূ রিমা বাহিমালী গ্রামে তার বাবার বাড়িতে বেড়াতে এসে মোবাইল ফোনে স্বামীর সাথে ঝগড়া করার পর রাগে-অভিমানে বিষপান করে আতœহত্যা করে।
টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা জানান, টেকনাফে ছুরিকাঘাতে মো: দেলোয়ার হোসেন (২০) নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্র খুন হয়েছেন। নিহত ছাত্র হচ্ছে টেকনাফ সদর ইউনিয়নের মহেষখালীয়া পাড়া এলাকার মৃত আব্দুস সালামের ছেলে ও কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এলএলবির ছাত্র। বুধবার রাতে টেকনাফ মহেষখালীয়া পাড়া এলাকায় প্রধান সড়কের পাশে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এসময় কয়েকজন দুর্বৃত্তরা তাকে পেছন থেকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। তার চিৎকারে আত্মীয় স্বজন ও এলাকাবাসী তাকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। টেকনাফে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক ডাঃ জাকারিয়া জানান, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। তার শরীরের বাম পাশে পেছনে গভীর ক্ষত রয়েছে বলে জানান তিনি।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারের মুকুন্দী গাজীপুরা এলাকা থেকে হিরা (২২) নামের এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সে ওই এলাকার শরীফের স্ত্রী। গতকাল বৃহম্পতিবার সকালে খবর পেয়ে পুলিশ নিহতের শ^শুরবাড়িতে তার শোবার ঘরের আড়াতে গলায় ফাঁস লাগানো অবস্থায় লাশটি উদ্ধার করে। জানা গেছে, এক বছর আগে উপজেলার জোকারদিয়া এলাকার কুদ্দুছের মেয়ের সাথে মুকুন্দীগাজীপুরা এলাকার ওমর আলীর ছেলে শরীফের বিয়ে হয়। নিহত হিরার শ^শুরবাড়ির লোকজনের সাথে বনিবনা হচ্ছিল না। আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান, প্রাথমিকভাবে মনে হচ্ছে সে আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেয়ে মৃত্যুর সঠিক কারণ বলা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ