Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

দৈনিক পূর্বকোণ সম্পাদক তসলিমউদ্দিন চৌধুরীর ইন্তেকাল : সর্বস্তরে শোক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী গতকাল (বুধবার) সকাল পৌনে ৭টায় ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দীর্ঘদিন ধরে দূরারোগ্য রোগে ভুগছিলেন। তার মৃত্যুতে চট্টগ্রামের সাংবাদিক অঙ্গনসহ সর্বস্তরে শোকের ছায়া নেমে আসে। গতকাল বাদ এশা নগরীর নাসিরাবাদ বালক উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সাংবাদিক নেতৃবৃন্দ, নগরীর বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন। এরপর সর্বশেষ জানাজা শেষে তাকে রাউজান পৌরসভার (জলিলনগর) ঢেউয়া হাজিপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
পূর্বকোণের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ ইউছুফ চৌধুরীর বড় ছেলে স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ১৯৮৯ সালের ১ ফেব্রæয়ারি দৈনিক পূর্বকোণের সম্পাদক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। ২০০৭ সালের এপ্রিলে পূর্বকোণ গ্রæপের চেয়ারম্যান মনোনীত হন। বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির চেয়ারম্যান তসলিমউদ্দিন চৌধুরী সেন্ট মেরিস ও সেন্ট প্লাসিডস স্কুল থেকে শিক্ষার প্রাথমিক পর্ব শেষ করে ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে বিজ্ঞানে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করে বুয়েট থেকে স্থাপত্য বিদ্যায় স্নাতক ডিগ্রি অর্জন করেন। তিনি দীর্ঘদিন ওল্ড ফৌজিয়ান এসোসিয়েশন চট্টগ্রাম চাপ্টারের সভাপতির দায়িত্ব পালন করেন।
শোক প্রকাশ ঃ স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর ইন্তেকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত নুরুল আলম চৌধুরী, বন্দর-পতেঙ্গা আসনের সংসদ সদস্য এম এ লতিফ, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, বিএফইউজের সহ-সভাপতি শহীদ-উল আলম, যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, নির্বাহী সদস্য নওশের আলী খান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম সাংবাদিক কো-অপারেটিভ হাউজিং সোসাইটির চেয়ারম্যান স্বপন মল্লিক, সম্পাদক হাসান ফেরদৌস, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মশিউর রেহমান বাদল, সাধারণ সম্পাদক রাশেদ মাহমুদ, বৃহত্তর চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম কমিটির মহাসচিব এইচএম মুজিবুল হক শুক্কুর গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। শোক বিবৃতিতে তারা বলেন, দেশ সেবার ব্রত নিয়ে আজীবন কাজ করেছেন তসলিমউদ্দিন চৌধুরী। তার মৃত্যুতে সংবাদপত্র জগতের অপূরণীয় ক্ষতি হয়েছে।
দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মুনিরীয়া যুব তবলীগের গভীর শোক প্রকাশ
রাউজানের কৃতি সন্তান, বরেণ্য সাংবাদিক, দৈনিক পূর্বকোণ সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ ও মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ। কাগতিয়া দরবার ও সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলা হয়েছে, মরহুম স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী ছিলেন চট্টগ্রামের সংবাদপত্র জগতের এক অহংকার। চট্টগ্রামের মাটি ও মানুষকে তিনি খুব ভালোবাসতেন। চট্টগ্রামের উন্নয়নে তিনি ছিলেন সব সময় সোচ্চার। গুণী এ ব্যক্তিত্বকে হারিয়ে চট্টগ্রামের সংবাদপত্র জগতের বিশেষ করে পূর্বকোণ পরিবারের যে ক্ষতি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। আল্লাহ যেন মরহুম স্থপতি তসলিমউদ্দিন চৌধুরীকে বেহেশত দান করেন ।
প্রবাসী মন্ত্রী’র শোক
চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী’র মৃত্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক শোকবার্তায় মন্ত্রী বলেন, চট্টগ্রামের কৃতি সন্তান, স্থপতি ও দৈনিক পূর্বকোণ পত্রিকার সম্পাদক তসলিমউদ্দিন চৌধুরী’র মৃত্যুতে দেশ একজন নিবেদিত সাংবাদিককে হারালো। তিনি চট্টগ্রাম তথা বাংলাদেশের সংবাদপত্র জগতে তার মেধা ও সৃজনশীলতার উজ্জল স্বাক্ষর রেখেছেন। প্রবাসী কল্যাণ মন্ত্রী মরহুম স্থপতি তসলিমউদ্দিন চৌধুরী’র রুহের মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ