Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট নিশ্চিতে নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে -আমিরাতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনায় বিএনপি নেতৃবৃন্দ

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপি নেতৃবৃন্দ বলেছেন, দেশে দলীয় প্রভাবমুক্ত অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে হলে নিরপেক্ষ সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে মানুষ যাতে সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণভাবে নিজের ভোট নিজে দিতে পারেন, নির্বাচন কমিশনকে সে ব্যবস্থা করতে হবে। তারা বলেন, দেশে গণতন্ত্র ফিরে আসলে আইনের শাসন ফিরে আসবে। জবাবদিহিমূলক একটা সংসদ হবে। বিএনপির বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র হচ্ছে মন্তব্য করে তারা বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখতে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও বিএনপির বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র হচ্ছে। গত শুক্রবার রাতে আরব আমিরাতের আজমান বিএনপির উদ্যোগে স্থানীয় আলাউদ্দিন হোটেলের হলরুমে ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
আজমান বিএনপির সভাপতি শাহানুর শাহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাইদ ভূঁইয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন আরব আমিরাত বিএনপির কেন্দ্রীয় কমিটির সভাপতি মোহাম্মদ জাকির হোসেনে। বিশেষ অতিথি ছিলেন আরব আমিরাত বিএনপির সহসভাপতি নুরুল আলম ও আমিরুল ইসলাম চৌধুরী এনাম, ইউএই বিএনপির উপদেষ্টা আবদুল মালেক, সিনিয়র যুগ্ম সম্পাদক মোস্তফা মাহমুদ ও সহ-সাধারণ সম্পাদক মোঃ সোলায়মান, দুবাই বিএনপির সভাপতি প্রকৌশলী ফারুক মাহমুদ চৌধুরী, আজমান বিএনপির সিনিয়র সহসভাপতি তসলিম উদ্দীন চৌধুরী, ইউএই বিএনপির সহসাংগঠনিক সম্পাদক গাজী জাকের, সারজাহ বিএনপির সদস্য সচিব আজিজুর রহমান কিরণ।
বক্তব্য রাখেন, মোঃ ইমরান হোসাইন, সজীব খান, এহসান চৌধুরী, নীল রতন দাস, মোঃ নিজামউদ্দীন, আবদুল্লাহ আল-মামুন, মোঃ মনির হোসেন ও আলাউদ্দিন নীলয় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ