Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ মাসের শিশুকে ফিরে পেল মা

উচ্চ আদালতের আদেশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১:২৯ এএম

এহসান আব্দুল্লাহ ও তাসমিয়া হাসান দম্পতির মধ্যে মনমালিন্য চলছিল দীর্ঘ দিন। এর জের ধরেই তাসমিয়া হাসান চলে যান মায়ের বাড়ি। সঙ্গে নিয়ে যান গত ২৮ ফেব্রæয়ারি জন্মগ্রহণ করা ছেলে ইয়াসিন আব্দুল্লাহকে। গত ২৬ সেপ্টেম্বর টিকা দেয়ার জন্য ছেলেকে নিয়ে গুলশান ল্যাবএইড হাসপাতলে যান তাসমিয়া। সেখানে ছেলেকে দেখতে আসেন বাবা এহসান আব্দুল্লাহ ও তার মা। এক পর্যায়ে ইয়াসিনকে আদর করার কথা বলে তার মা’র কাছ থেকে লুকিয়ে নিজ বাসায় নিয়ে যান বাবা ও দাদি। এরপর মা তাসমিয়া থানায় জিডি করেন। তিনি প্রতিকারের জন্য মহিলা পরিষদে যান। কোন উপায় না পেয়ে অবশেষে নিজ সন্তানকে ফিরে পেতে ২২ অক্টোবরে রিট করেন হাইকোর্টে। 

২৩ অক্টোবর হাইকোর্ট রুল জারি করেন, কেন ইয়াসিনকে তার মায়ের কাছে ফেরত দেয়া হবে না? রিটে ইয়াসিনকে যেন বুকের দুধ খাওয়াতে পারেন সেই আবেদন জানিয়ে আরো একটি আবেদন যুক্ত করা হয়। কিন্তু মায়ের আবেদন খারিজ করেন হাইকোর্ট। এরপর আপিল বিভাগে আসেন মা। সে আবেদনের উপর শুনানি হয় গতকাল রোববার। একপর্যায়ে পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ খাস কামরায় মায়ের কথা শোনেন। পরে আদলতের আদেশে এহসান আব্দুল্লাহ ৭ মাসের ইয়াসিনকে মায়ের কোলে ফিরিয়ে দেন। হাইকোর্ট এই মামলার রুল নিস্পত্তি না হওয়া পর্যন্ত মায়ের কাছেই ইয়াসিনকে রাখার নির্দেশ দেন।
#######



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ