Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁশখালীর পরিস্থিতি থমথমে

| প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আওয়ামী লীগের দুই পক্ষের সংর্ঘষের পর বাঁশখালীতে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। উভয় পক্ষের মধ্যে ফের সংঘাতের আশঙ্কায় উপজেলা সদরে বিপুল সংখ্যক পুুলিশ মোতায়েন রয়েছে। দুই পক্ষই থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। বৃহস্পতিবারের সংর্ঘষে গুলিবিদ্ধ ২৩ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পুলিশ নিশ্চিত হয়েছে ওই বন্দুকযুদ্ধে দুই পক্ষের হাতে বিপুল সংখ্যক আগ্নেয়াস্ত্র ছিল। তবে বন্দুকযুদ্ধে জড়িতদের কাউকে গ্রেফতার কিংবা কোন আগ্নেয়াস্ত্র উদ্ধার করেনি পুলিশ।
পুলিশ জানায় সংর্ঘষের পর দুই পক্ষই সড়কে ব্যারিকেড দিলেও গতকাল শুক্রবার তা সরিয়ে নেওয়া হয়েছে। এতে করে চট্টগ্রাম বাঁশখালী সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে। বাঁশখালীর সরকার দলীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান এবং মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ কবির লিটনের অনুসারীদের মধ্যে এই সংঘাতের ঘটনা ঘটে। পৌরসভার সামনে গ্রীণপার্ক কমিউনিটি সেন্টারে মরহুম আওয়ামী লীগ নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবুর স্মরণসভার আয়োজন করেছিলেন আবদুল্লাহ কবির লিটন। তিনি নেতাকর্মীদের নিয়ে অনুষ্ঠানস্থলে যাওয়ার পথে এমপির অনুসারীরা সড়ক অবরোধ করে আটকে দেয়। এসময় দুই পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ শুরু হয়। সংর্ঘষের পর পুলিশ ও আওয়ামী লীগ নেতারা গুলিবিদ্ধ ১৩ জন দাবি করলেও রাতে গুলিবিদ্ধ ২৩জনকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ জানায় সংর্ঘষের পর দুই পক্ষ সড়কে ব্যারিকেড দিলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে আহত অনেককে হাসপাতালে নেওয়া যায়নি।
বন্দুকযুদ্ধে দুই পক্ষের গুলিবিদ্ধ ২৩ জনের মধ্যে ১৭জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং বাকিদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। গভীর রাতেও বেশ কয়েকজনকে গুলিবিদ্ধ অবস্থায় চমেক হাসপাতালে আনা হয়। আহতদের মধ্যে আছেন, আহমদ হোসেন (৪৫) সাইফুল্লাহ মোহাম্মদ ফাহিম (১৭), মোঃ মাঈনুদ্দিন (২৭) আবদুল্লাাহ (১৭), অমিত চৌধুরী (২৮), হোসেন আহমদ (৩০), সাইফুল ইসলাম (১৮), মামুনুর রশিদ (৩৭), নিকন দেব (২২), আনোয়ার হোসেন (২৮), গোপাল দাশ (৫০), শতদল বড়–য়া (৩৫) মাহমুদুল ইসলাম বদি(৩০), মো. রাশেদ (২৫) ও মো. বাদশা (২২)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ