Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রতিকূল পরিস্থিতিতেও বিএনপি নির্বাচনে যাবে ব্যারিস্টার মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিএনপি ছাড়া আগামী জাতীয় নির্বাচন হবে না। আর যেকোনো প্রতিকূল পরিস্থিতিই থাক না কেন সেই নির্বাচনে তারা (বিএনপি) অংশ নেবেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। কক্সবাজার যাওয়ার পথে ফেনিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে সভাটির আয়োজন করে স্বাধীনতা ফোরাম। আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোঃ রহমত উল্লাহর সভাপতিত্বে সভায় আরও রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমূখ।
ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, নির্বাচনের আগে সরকার সংলাপ-সমঝোতা করতে বাধ্য হবে। কারণ বাংলাদেশে আগামী নির্বাচন বিএনপি ছাড়া হবে না। যেকোনো প্রতিকূল অবস্থায় আমরা নির্বাচনে অংশ নেব। তার আগে আমরা যখন বিভিন্ন কর্মসূচি দেব, সেখানে যে গণজোয়ার হবে, সেটি দেখে সরকার সমঝোতায় আসতে বাধ্য হবে। তিনি বলেন, সরকার সমঝোতায় না আসলে বাংলাদেশের মাটিতে গণবিস্ফোরণ হবে। কারণ এই সরকারের অত্যাচার মানুষের সহ্যের সীমা ছাড়িয়ে গেছে। মানুষের এখন অন্য কোনো আশ্রয় নেই, পথ নেই। ১০ বছর ক্ষমতায় থেকে আওয়ামী লীগ প্রমাণ করেছে তারা একটি সন্ত্রাসী রাজনৈতিক দল।
বিএনপির এই নীতি নির্ধারক বলেন, রোহিঙ্গাদের ত্রাণ দেওয়াকে কেন্দ্র করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে কারা হামলা চালিয়েছে? মিডিয়ায় ছবিসহ সে খবর এসেছে। দেশের মানুষ সবই জানে। এই সরকারের কাছ থেকে জনগণ একটা কথাই শিখছে, মিথ্যা বলা। তিনি বলেন, কক্সবাজারে যাওয়া ও সেখান থেকে ঢাকা আসার পথে বিএনপি নেত্রী খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে ক্ষমতাসীনরা। জনগণ, এমনকি যারা এই হামলার কথা অস্বীকার করছে, তারাও জানে ছাত্রলীগ এবং যুবলীগের সন্ত্রাসীরা এই হামলা করেছে। কিন্তু মিথ্যার আশ্রয় নিয়ে লজ্জাজনকভাবে মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে বিএনপির স্থানীয় নেতাকর্মীদের।
মওদুদ আহমদ বলেন, গণমাধ্যমকর্মীদের ওপর সরকার ইচ্ছাকৃতভাবে আক্রমণ করেছে। কারণ তারা গণমাধ্যম, সংবাদপত্র এবং দেশের মানুষের স্বাধীনতায় কখনও বিশ্বাস করে না। সেই কারণেই শুধু গাড়িবহরে নয়, গণমাধ্যমের ওপর আক্রমণ করেছে ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসীরা। সরকারকে শুধু এটুকু বলবো গাড়িবহরে হামলা করে বিএনপির অগ্রযাত্রা বন্ধ করা যাবে না। তিনি আরও বলেন, দেশের একটা অংশে মানুষের ঢল দেখেই এমন করছেন আপনারা? এই ধরনের গাড়িবহরে হামলা করে বিএনপি এবং জনগণের অগ্রযাত্রা বন্ধ করা যাবে না। বিএনপি নেত্রী খালেদা জিয়া আরও সফরে যাবেন। দেখব কত বহরে আপনারা আক্রমণ করতে পারেন। ##

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ