Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন সিএনজি অটোরিকশার দাবিতে চালকদের মানববন্ধন

| প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সিএনজি (কমপ্রেসড ন্যাচারাল গ্যাস) চালিত অটোরিকশা নতুন করে রাস্তায় নামানোর অনুমোদন দিচ্ছে না সরকার। যে কারণে দীর্ঘদিন ব্যবহারে পুরনো সিএনজিগুলো লক্কর-ঝক্কর হয়ে গেছে। তাই নতুন সিএনজি দ্রæত নামাতে দাবি জানিয়েছেন চালকরা। গতকাল শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ঐক্য পরিষদ আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।
সংগঠনের আহŸায়ক আজিজুল হক মুক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- সংগঠনটির সদস্য সচিব সাখাওয়াত হোসেন দুলাল, মনিরুজ্জামান, জাকির হোসেন, মোহাম্মদ মনোয়ার প্রমুখ।
আজিজুল হক মুক্তা বলেন, ২০১৩ সালের ১৩ মার্চ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় লিভ টু আপিল ২০০৬/১০১২ প্রত্যাহার সাপেক্ষে বিআরটিএ’র চেয়ারম্যানকে এক থেকে দেড় মাসের মধ্যে ৫ হাজার অটোরিকশা, চালকদের মাঝে বিতরণের নির্দেশ দেন মন্ত্রী। কিন্তু পাঁচ বছর অতিবাহিত হলেও সেই নির্দেশনা বাস্তবায়িত হয়নি। এ সময় তিনি আট দফা দাবির বাস্তবায়নে প্রস্তাব উত্থাপন করেন।
দাবিগুলো হলো- অবিলম্বের ৫ হাজার সিএনজি বিতরণ, উবার ও পাঠাওয়ের মতো অবৈধ অ্যাপসে যান চলাচল বন্ধ করা, পরিবহন আইন-২০১৭ থেকে শ্রমিক স্বার্থবিরোধী সব ধারা ও উপ-ধারা বাতিলকরণ, পেশাজীবী ড্রাইভিং লাইসেন্স নবায়নকালে ব্যবহারিক পরীক্ষা বন্ধ এবং সহজ শর্তে নতুন লাইসেন্স দেওয়া, ঢাকা মহানগরীতে পার্কিং ব্যবস্থা না করা পর্যন্ত নো-পার্কিং মামলা না দেওয়া, ট্রাফিক সার্জেন্ট দ্বারা অহেতুক হয়রানি-অর্থবাণিজ্য বন্ধ করার উদ্যোগ নেওয়া, চালকদের নিয়োগপত্র প্রদান ও ঢাকা জেলার রেজিস্ট্রেশনধারী সিএনজিকে ঢাকার সর্বত্র অবাধে চলাচল করার সুযোগ সৃষ্টি করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ