Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

বিভিন্ন স্থান থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ আটক ১৬

ইনকিলাব ডেস্ক: | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদক দ্রব্যসহ ১৬ জনকে আটক করার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
বগুড়া ব্যুরো জানান, বগুড়ায় শজাহানপুরে কোটি টাকা মূল্যের এক কেজি হেরোইনসহ এক চিহ্নিত মাদক ব্যবসায়ীকে আটক করেছে চতুর্থ আমর্ড পুলিশ ব্যাটেলিয়নের (এপিবিএন) সদস্যরা। শাজাহানপুর উপজেলার ফুলতলা এলাকায় চোরাচালান ও মাদক বিরোধী অভিযান চালিয়ে এ পরিমাণ হেরোইন উদ্ধার করা হয়। বগুড়া এপিবিএনের সহকারী পুলিশ সুপার ফরহাদ হোসেন জানান, গতকাল মঙ্গলবার দুপুর আড়াইটায় শাজাহানপুর উপজেলার সাবিত টাওয়ার পেপসি রোড ফুলতলা এলাকায় একটি ভাড়া বাসায় অভিযান চালিয়ে ১শ’ গ্রামের ১০টি প্যাকেটে মোট ১ কেজি হেরোইন উদ্ধার করা হয়। বর্তমানে যার বাজার মূল্যে আনুমানিক প্রায় এক কোটি টাকা। এ ঘটনায় বগুড়া ও নাটোর অন্যতম মাদক ব্যবসায়ী মুকুল আলী (৩৬)-কে আটক করা হয়েছে। মুকুল নাটোর জেলা সিংড়া উপজেলার মহেষচন্দ্রপুর গ্রামের হাসান আলীর ছেলে।
লালমনিরহাট জেলা সংবাদদাতা জানান, লালমনিরহাট সদর থানা পুলিশ পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ৫১ কেজি ৫শ’ গ্রাম গাঁজাসহ ৩ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছেন। গ্রেফতারকৃত আব্দুর রশিদ (৪০), সহিদুল ইসলাম (৩৫) ও শফিকুল ইসলাম (৩২)। থানা পুলিশ জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর থানা পুলিশ কুলাঘাটের ধরলা নদীর চর এলাকায় পৃথক পৃথক স্থানে অভিযান চালান। ওই সময় এক স্থান থেকে ২৬ কেজি গাঁজাসহ দুই জন ও অপর এক স্থান থেকে ২৫ কেজি ৫শ’ গ্রাম গাঁজাসহ একজনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃতরা হলো- ২৬ কেজি গাঁজাসহ আটক কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার গজেরকুটি গ্রামের আব্দুর রশিদ ও একই এলাকার সহিদুল ইসলাম। একই সময় অপর অভিযানে ২৫ কেজি ৫শ’ গ্রাম গাঁজাসহ কুড়িগ্রাম জেলার ফুলবাড়ি উপজেলার কিশামত প্রাণকৃষ্ণ গ্রামের শফিকুল ইসলামকে আটক করেন।
চট্টগ্রাম ব্যুরো জানান, চার্জার ফ্যানের ভেতরে লুকিয়ে ১৮শ’ পিস ইয়াবা ট্যাবলেটের পার্সেল পাঠানোর সময় গ্রেফতার হয়েছেন এক ব্যবসায়ী। গ্রেফতার মোঃ কায়সার হামিদ নয়ন (২৭) নগরীর বাকলিয়া থানার দেওয়ান বাজার ভরাপুকুর পাড় এলাকার মোঃ হোসাইন আহম্মদের পুত্র। নগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল সোমবার রাতে নগরীর কোতোয়ালী থানার কাজীর দেউড়ির এসএ পরিবহনের কাউন্টার থেকে তাকে গ্রেফতার করে। ডিবির অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মির্জা সায়েম মাহমুদ জানান, একটি চার্জার ফ্যানের ভেতরে কৌশলে প্যাকেটে করে ইয়াবার পার্সেল পাঠানোর সময় নয়নকে হাতেনাতে ধরা হয়। তিনি দীর্ঘদিন ধরে ইলেকট্রিক্যাল যন্ত্রপাতির ব্যবসার আড়ালে ইয়াবা ব্যবসা করে আসছিলেন। তার কাছে থেকে একটি সিকভার মোটরসাইকেল, চার্জার ফ্যান এবং ইয়াবা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদাতা জানান, বগুড়ার সান্তাহারে পুলিশ ৬০ পুড়িয়া হেরোইনসহ তিন জনকে আটক করেছে। আটককৃতরা হলো- শহরের চা বাগান এলাকার মনির হোসেন, হাসপাতার কলোনীর শাহিন, নিউ কলোনীর রাহিম। পুলিশ জানান, ষহরের সরকারি কলেজের সামনে বিক্রি করার সময় গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় পুলিশ অভিযান চালিয়ে ৬০ পুড়িয়া হেরোইনসহ তাদের আটক করেছে।
কাপ্তাই (রাাঙ্গামাটি) উপজেলা সংবাদদাতা জানান, কাপ্তাই খৃীষ্টিয়ান মিশন এলাকার খিয়াং পাড়া এলাকা হতে কাপ্তাই থানা পুলিশ গোপন সূত্রে খবর পেয়ে ১০ লিটার চোলাইমদ সহ চার আসামিকে সোমবার রাতে আটক করে। অভিযান চালিয়ে রুপম খিয়াং, মাসুদ, গবিন্দ দে এবং প্রিতম খিয়াং নামে ৪ জনকে আশিষের মুদিদোকানের সামনে থেকে ব্যাগ ভর্তি মদসহ আটক করে। গতকাল মঙ্গলবার মদসহ আটককৃত আসামিদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দায়ের করে রাঙ্গামাটি আদালতে সোর্পদ করা হয়েছে।
মাগুরা জেলা সংবাদদাতা জানান, মাগুরা শহরের মোল্লাপাড়া এলাকায় ৩ কেজি গাঁজাসহ এক যুবককে আটক করেছে পুলিশ। গত সোমবার বিকেলে মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সুফিয়ান ও জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদক বিরোধী অভিযান পরিচালনা করেণ। এ সময় উক্ত হাসান মোল্লাকে গাঁজাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোবাইল কোর্ট পরিচালনা করে আসামীর স্বীকারোক্তি মোতাবেক ১০ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, মঠবাড়িয়া থানা পুলিশ উপজেলার তুষখালী গ্রামে অভিযান চালিয়ে সোমবার রাতে দুই মাদক ব্যবসায়ীকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে ৮০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়। আটককৃতরা হলো তুষখালী গ্রামের মুছা বেপারী ও পার্শ্ববর্তী ছোটমাছুয়া গ্রামের তাজুল ইসলাম। পরে মাদকদ্রব্য আইনে মামলা দায়ের করে গতকাল মঙ্গলবার দুপুরে আটককৃতদের আদালতে সোপর্দ করা হয়েছে।
নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, নাঙ্গলকোটে একটি নম্বরবিহীন সিএনজিচালিত অটোরিক্সাসহ ৬৫ বোতল বিদেশী মদ (হুইস্কি) আটক করেছে থানা পুলিশ। জানা যায়, গত সোমবার রাত সাড়ে ১০টায় একটি সি এন জি চালিত অটোরিক্সা চৌদ্দগ্রাম থেকে চিলপাড়া ব্রিজ হয়ে ঢালুয়া বাজারে আসার পথে শিহর নামক স্থানে পৌঁছলে নাঙ্গলকোট থানা পুলিশ সিএনজি চালিত অটোরিক্সাটিকে ধাওয়া করলে গাড়িটি রেখে সিএনজি অটো রিক্সা ড্রাইভারসহ আরোহী লোকজন পালিয়ে যায়। পরে সি এন জি অটোরিক্সাটি তল্লাশি করে ৬৫ বোতল বিদেশী মদ (হুইস্কী) উদ্ধার করে। এ ব্যাপারে অজ্ঞাতনামাদের আসামি করে মাদক আইনে নাঙ্গলকোট থানায় মামলা দায়ের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ