Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নোয়াখালী-কুমিল্লা চারলেন সড়কের জন্য ২১৭০ কোটি টাকা বরাদ্দ

বিশেষ সংবাদদাতা, নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে কুমিল্লা টমছম ব্রীজ পর্যন্ত ৫৯ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত করা হবে। গতকাল (মঙ্গলবার) জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) এর চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উক্ত প্রকল্পের জন্য কুমিল্লা (টমছমব্রীজ) নোয়াখালী (বেগমগঞ্জ) আঞ্চলিক মহাসড়ক চারলেনে উন্নীতকরণ প্রকল্পের জন্য ২১৭০ কোটি টাকা অনুমোদন দেয়া হয়।
আগামী ২০২০ সালের জুনে বেগমগঞ্জÑকুমিল্লা টমছমব্রীজ চারলেন সড়ক নির্মাণ কাজের সময় নির্ধারণ করা হয়। নোয়াখালী সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী বিনয় কুমার পাল ও সড়ক বিভাগ কুমিল্লার উপ বিভাগীয় প্রকৌশলী মো. রেজা ই রাব্বী ইনকিলাবকে জানান, নোয়াখালী-কুমিল্লা আঞ্চলিক মহাসড়ক চারলেন প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে। বরাদ্দ পাওয়া গেলে সড়ক নির্মাণ কাজ শুরু হবে। উল্লেখ্য, নোয়াখালী ও ল²ীপুরের লাখ লাখ যাত্রী সড়ক পথে বেগমগঞ্জ চৌরাস্তা হয়ে লাকসাম কুমিল্লা সড়ক পথে রাজধানী ঢাকাসহ দেশের উত্তরাঞ্চলে যাতায়াত করে থাকে। এছাড়া প্রতিদিন হাজার হাজার যানবাহন বেগমগঞ্জ-লাকসাম-কুমিল্লা সড়কে চলাচল করায় এর গুরুত্ব বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। কিন্তু বেগমগঞ্জ থেকে কুমিল্লার টমছমব্রীজ পর্য্যন্ত ৫৯ কিলোমিটার সড়ক বর্ধিত না হওয়ায় প্রতিনিয়ন যানজট ও সড়ক দুর্ঘটনা লেগে থাকে। এতে করে প্রতিদিন অর্ধলক্ষাধিক সড়ক যাত্রীর সময় ও অর্থ দু’টোর অপচয় ঘটছে। আগামী ২০২২ সালে সড়কটি চারলেনে উন্নীত হলে এতদ্বঞ্চলের জনসাধারনের প্রত্যাশা পূরণ হবে।
এব্যাপারে নোয়াখালী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও এমপি একরামুল করিম চৌধুরী ইনকিলাবকে জানান, বেগমগঞ্জ-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কটি চারলেনে উন্নীত করনের লক্ষে আমার প্রচেষ্টা অব্যাহত ছিল। ইতিপূর্বে বেগমগঞ্জ চৌরাস্তা থেকে সোনাপুর জিরো পয়েন্ট পর্য্যন্ত ১৩ কিলোমিটার সড়ক চারলেনে উন্নীতকরার জন্য একনেকে ৯৭০কোটি টাকা অনুমোদন দেয়া হয়েছে। অর্থাৎ সোনাপুর জিরো পয়েন্ট থেকে কুমিল্লা টমছমব্রীজ পর্যন্ত সড়কটি চারলেনে উন্নীত হলে এতদ্বঞ্চলের অধিবাসীদের দীর্ঘদিনের প্রত্যাশা পূরণ হবে। এদু’টি প্রকল্প একনেকে অনুমোদিত হওয়ায আমি বঙ্গবন্ধু কন্যা, মাননীয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

 



 

Show all comments
  • Shojal Khan ২৫ অক্টোবর, ২০১৭, ১২:২৮ পিএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(1) Reply
    • md.Ismail ২৫ অক্টোবর, ২০১৭, ১:৩৯ পিএম says : 4
      অনেক ধন্যবাদ
  • Md.Ismail ২৫ অক্টোবর, ২০১৭, ১:৪৩ পিএম says : 0
    অনেক ধন্যবাদ।আমাদের প্রানের দাবী পুরন হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ