Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামেও দর্শকখরা!

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

আভাসটা আগের দিনই পাওয়া গিয়েছিল। বাংলাদেশ-ইংল্যান্ড সিরিজের তৃতীয় ওয়ানডে নিয়ে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তেমন কোনো হইচই নেই। সকালে বাংলাদেশ দল অনুশীলনে, বিকালে ইংল্যান্ড। সচরাচর যেমন থাকে, উৎসুক দর্শকের ভিড় নেই। ভিড় নেই টিকিট কাউন্টারেও। আজ স্টেডিয়ামে প্রায় দর্শকশ‚ন্য গ্যালারি দেখে তাই অবাক হননি অনেকেই। যেন এমনই হওয়ার কথা।
অথচ দর্শক নিয়ে চট্টগ্রামের সব সময়ই একটা গর্ব ছিল। খেলাটা যদি হয় সাদা বলের, তাহলে তো কথাই নেই। কিন্তু আজ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের গ্যালারি দেখে মনে হয়েছে, ওয়ানডে নয়, খেলা হচ্ছে টেস্ট ক্রিকেট। লাল বলের খেলায় চট্টগ্রামে এমন মাঠ গ্যালারি দেখে অভ্যস্ত সবাই, সাদা বলে নয়।
কিন্তু এখানে বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে ম্যাচ, তারপরও গ্যালারিতে এমন শ‚ন্যতার হাহাকার! মিরপুরেই সিরিজের মীমাংসা হয়ে যাওয়াই কি তাহলে কারণ? একটা সময় বাংলাদেশ নিয়মিতই সিরিজ হারত, মাঝখানে প্রায় নয় বছর এমন কিছু হয়নি বলেই হয়তো নতুন প্রজন্মের দর্শক ‘মরা’ ম্যাচ নিয়ে আগ্রহ হারিয়ে ফেলেছে। তারপরও যাঁরা এসেছেন, তারা সম্ভবত ক্রিকেটের পাঁড় দর্শক। মিরপুরেও বেশ কিছু ইংলিশ দর্শকের দেখা মিলেছে। চট্টগ্রামেও ছিলেন তারা। স্থানীয় অনেক দর্শক তাদের সঙ্গে একের পর সেলফি তুলেছেন। তারাও হাসিমুখে ছবি তোলার জন্য পোজ দিয়েছেন। তবে ম্যাচ শেষে নিশ্চয়ই সেই হাসি উবে গেছে ৫০ রানে দলের হারে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ