Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক প্ল্যাস্টিকস, প্রিন্টিং ও প্যাকেজিং ফেয়ারে আকিজ প্ল্যাস্টিকস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৮:০৫ পিএম

ঢাকায় অবস্থিত বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে আইপিএফ বাংলাদেশ আয়োজিত চার দিনব্যাপি, ১৫তম বাংলাদেশ আন্তর্জাতিক প্ল্যাস্টিকস, প্রিন্টিং ও প্যাকেজিং ফেয়ারে আকিজ প্ল্যাস্টিকস লিমিটেড অংশগ্রহণ করে।

এই আয়োজনে আকিজ প্ল্যাস্টিকসের বহরে থাকা সকল পণ্য যেমন ফার্নিচার, হাউজহোল্ড, ইন্ডাস্ট্রিয়াল, পাইপস ও ফিটিংস মেলায় প্রদর্শিত করা হয়। মেলায় দেশী-বিদেশী কয়েকশত অংশগ্রহণকারির মধ্যে আকিজ প্ল্যাস্টিকস এর প্যাভিলিয়নের ডিজাইনে ছিলো ভিন্ন মাত্রা ও দর্শনীয় আঙ্গিক। নিজেদের উৎপাদিত পণ্য ইন্ডাস্ট্রিয়াল প্যালেট, পাইপ ও ফিটিংস দিয়েই তৈরি করা হয় এর নান্দনিক স্ট্রাকচার। চার দিনব্যাপী দেশী-বিদেশী দর্শনার্থীদের পদচারণায় মুখরিত ছিল আকিজ প্ল্যাস্টিকসের প্যাভিলিয়ন। সোমবার (৬ মার্চ) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার চৌধুরী হাসান তারিক বলেন, আকিজ প্ল্যাস্টিকস লিমিটেড বর্তমানে দেশের প্ল্যাস্টিকস বাজারের একটি উল্লেখযোগ্য স্থান দখল করে আছে। দেশের সর্বত্র আমাদের পণ্য পৌঁছে দিতে আমরা কাজ করে যাচ্ছি। শতভাগ আমদানিকৃত ভার্জিন ম্যাটেরিয়াল ব্যবহার করে গুণগত মানসম্পন্ন পণ্য উৎপাদন করায় আমাদের পণ্যের দেশব্যাপী চাহিদা রয়েছে। এছাড়াও আমরা পার্শ্ববর্তি কিছু দেশে আমাদের পণ্য রপ্তানি করছি।

মেলায় অংশগ্রহণ করা সম্পর্কে তিনি বলেন, যেহেতু আইপিএফ বাংলাদেশ আয়োজিত এ মেলায় দেশের বিভিন্ন প্ল্যাস্টিকস উৎপাদনকারী কোম্পানির পাশাপাশি আন্তর্জাতিক বহুকোম্পানি অংশগ্রহণ করে তাই সাধারণ দর্শনার্থী থেকে শুরু করে অনেক বিদেশী ক্রেতার নিকট নিজেদের তুলে ধরার সুযোগ থাকে। দেশে স্থানীয় বাজার তৈরির পাশাপাশি আন্তর্জাতিক বাজারে পণ্য রপ্তানির সুযোগ থাকে।

 

উল্লেখ্য,আকিজ প্লাস্টিকস লিমিটেড দেশের শীর্ষস্থানীয় শিল্প গ্রুপ আকিজ গ্রুপের একটি অঙ্গপ্রতিষ্ঠান। ২০১৮ সালে উৎপাদনে এসে আকিজ প্ল্যাস্টিকস খুব দ্রুত সময়ের মধ্যে দেশের বাজারে দৃঢ় একটি অবস্থান তৈরি করতে সক্ষম হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ