Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোরে কলাগাছ কাটতে দেশীয় অস্ত্রের মহড়া!

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৫৯ পিএম

যশোরে জমি জায়গা সংক্রান্ত জেরে দুই পক্ষের মারামারিতে এবিএম জাফরি (৩৮) নামে এক যুবক আহত হয়েছেন। ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে সদরের হামিদপুর বাওড় সংলগ্ন দীর্ঘদিন মামলা চলমান এক জমিকে কেন্দ্র করে। এ ঘটনায় পিতা আসাদুজ্জামান ও আহত হয়। তারা ওই গ্রামের বাসিন্দা।

পিতা আসাদুজ্জামান জানান, ৩০ বছর আগে শিল্প ব্যাংকের ঋণ প্রস্তুত করতে না পারায় নুর ইসলাম নামে এক ব্যাক্তির জায়গা ব্যাংক কতৃক নিলামে তুলে দেওয়া হয়। পরে ২ লক্ষ ৭৫ হাজার টাকার বিনিময়ে ব্যাংক থেকে জায়গাটি ক্রয় করেন আসাদুজ্জামান। সেখানে সোমবার সকালে কলাগাছ লাগানো হয়। দুপুরে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ১০-১৫ জনকে সাথে নিয়ে কলাগাছ কেটে দেয়। এসময় জমির মালিক আসাদুজ্জামান বাধা সৃষ্টি করলে তার সাথে হাতাহাতির এক পর্যায়ে ছেলে জাফরি এগিয়ে আসলে তিনি ও তার ছেলেকে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে তারা। এতে তারা আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে যশোর ২৫০শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় জেলা আওয়ামী লীগের সভাপতিকে হেনস্থ করা হয়েছে বলে জানা গেছে।
এ বিষয়ে হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক হাসিবুর রহমান হসিব জানান, দুই জনের মধ্যে একজনকে জরুরি চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেয়া হয়েছে। অপর জনের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। প্রচুর রক্তক্ষরণ হয়েছে।
যশোর কোতোয়ালি থানার ওসি তদন্ত শফিকুল ইসলাম চৌধুরি জানান, হামিদপুর জমি জায়গা বিরোধে দুই পক্ষের মধ্যে হাতাহতি হয়েছে বলে জানতে পেরেছি। তবে এখনো কোন পক্ষের থেকে অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত পূর্ভক ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অস্ত্রের মহড়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ