Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর মেডিকেলে আর কোন সিন্ডিকেট থাকবে না-স্বাস্থ্যমন্ত্রী

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:২০ পিএম

 স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে আর কোনো সিন্ডিকেট থাকবে না। চিকিৎসা প্রার্থীদের জিম্মি করে যারা টাকা আদায়ের চেষ্টা করবে কিংবা চিকিৎসায় যারা বাধা দেবে তাদের বিষয়ে কঠোর পদক্ষেপ নেয়া হবে।
তিনি আজ বৃহস্পতিবার দুপুরে নবনির্মিত ১০০ শয্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল উদ্বোধনকালে এ কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতাল মানুষের সেবার জন্য। আমরা সেই সেবা নিশ্চিত করতে চাই। রংপুর বিভাগে সর্ববৃহৎ হাসপাতাল রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল। এখানে সর্বাধুুিনক যন্ত্রপাতি আছে। এরপরও মানুষ কেন সেবা পাবে না। আমরা এখানে মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চাই, যারা বাধা দেবে তাদের আমরা রাখবো না। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, রংপুরে ভালো সেবার উদ্দেশ্যে ১০০ শষ্যা বিশিষ্ট রংপুর শিশু হাসপাতাল নির্মিত হয়েছে। এখানে প্রায় ৮০টি বেডে সেন্ট্রাল অক্সিজেনসহ প্রয়োজনীয় উন্নতমানের মেশিনারীজ আছে। প্রয়োজনে আরও মেশিনারীজ ও জনবল নিয়োগ করা হবে, নবনির্মিত হাসপাতালটিতে যতদ্রুত সম্ভব আনুষ্ঠানিক সেবা শুরু করা হবে।
এ সময় উপস্থিত ছিলেন- রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. এবিএম আবু হানিফ, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল রায়, জেলা প্রশাসক ড. চিত্র লেখা নাজনীনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাগন।
উল্লেখ্য, রংপুর মহানগরীর সাবেক সদর হাসপাতালের প্রায় দুই একর জমির ওপর শিশু হাসপাতালের প্রয়োজনীয় অবকাঠামো নির্মিত হয়েছে। মূল হাসপাতাল ভবনের তিনতলা পর্যন্ত প্রতি তলার আয়তন ২০ হাজার ৮৮২ দশমিক ৯৭ বর্গফুট। এছাড়া নির্মাণ করা হয়েছে তিনতলা বিশিষ্ট সুপারিন্টেনডেন্ট কোয়ার্টার। ষষ্ঠ তলায় ডক্টরস কোয়ার্টার। নিচতলায় গাড়ি পার্কিং। দ্বিতীয় তলা থেকে ডাবল ইউনিট।
ছয়তলা বিশিষ্ট স্টাফ অ্যান্ড নার্স কোয়ার্টার। দ্বিতল বিশিষ্ট গ্যারেজ কাম ড্রাইভার কোয়ার্টারও আছে। এছাড়া বিদ্যুতের সাবস্টেশন স্থাপনের জন্য নির্মাণ হয়েছে একটি ভবন। প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণে ব্যয় হয়েছে ৩১ কোটি ৪৮ লাখ ৯৩ হাজার টাকা।## হালিম আনছারী, রংপুর। ১৬-০২-২৩



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ