Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রজাপতি ভালোবাসা মেয়েটিও হারিয়ে যাওয়ার পথে!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:৫৬ পিএম

তুরস্কের দক্ষিণাঞ্চলীয় এলাকার একটি বহুতল ভবন। যেখানে ১৫ টি অ্যাপার্টমেন্ট থেকে এখন পর্যন্ত মাত্র ৩ জনকে জীবিত উদ্ধার করা গেছে।

ওই ভবনের একটি অ্যাপার্টমেন্টে থাকতেন ১৯ বছরের তরুণী সাইয়েদা ওকান। তার জানালায় ছিল একটি প্রজাপতি আঁকা পর্দা। ইস্কেনদেরুন শহরের সাইয়েদাকে খুঁজতে এসেছে তারই বন্ধু দামলা। ধসে পড়া ভবনটির সামনে দাঁড়িয়ে দামলা বলছিলেন, ‌‘এটাই সাইয়েদার কক্ষ।’ তিনি এখন আশা করে আছেন ফিরবেন তার প্রিয় বন্ধু।

দামলা জানিয়েছেন, ‘আমরা দুজনেই প্রজাপতি ভালোবাসতাম।’ এইটুকু বলতেই তার চোখ বেয়ে গড়িয়ে পড়ে জল। এরপর ফোন থেকে বের করে দেখান সাইয়েদার জন্মদিনের ছবি। সে অনুষ্ঠানও সাজানো ছিল প্রজাপতির ঢঙে।
ওই ভবনের বাকি ১৪ ফ্ল্যাটের বাসিন্দাদের গল্পও এমন করুণ। তবুও প্রিয় জনরা অপেক্ষায় আছেন এখনো যদি অলৌকিক কিছু ঘটে। যদিও বাস্তবতা বলছে, এখন আটকে পড়া কারো বেঁচে ফেরার আশা একেবারেই ক্ষীণ।

তবে সাইয়েদার এক প্রতিবেশী দাবি করেছেন, ভেঙে পড়া দেয়ালের ওপার থেকে শুক্রবারও তার সাইয়েদার সাথে কথা হয়েছিল। সাইয়েদা তাকে জানিয়েছেন, তিনি ভালো আছেন। তবে উদ্ধারকারী বলছেন, এমনটা আসলে মানুষের মনের ভুল, বাস্তবে এটা ঘটার সম্ভাবনা খুব কম। সূত্র: বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ