Inqilab Logo

শনিবার , ০১ এপ্রিল ২০২৩, ১৮ চৈত্র ১৪২৯, ০৯ রমজান ১৪৪৪ হিজরী

বিরল ঘটনার মধ্যদিয়ে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে টেস্ট ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩৫ পিএম | আপডেট : ১০:৪৬ পিএম, ৮ ফেব্রুয়ারি, ২০২৩

অবশেষে নানা বিরল ঘটনার মধ্য দিয়ে শেষ হল ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে টেস্ট। বুধবার টেস্টের পঞ্চম ও শেষ দিনে ড্রয়ের মধ্যদিয়ে শেষ হয় এই টেস্ট।

পঞ্চম দিনে ব্যাটিং নেমেই যেমন ইতিহাসে নাম উঠে যায় ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেইগ ব্র্যাথওয়েট ও তেজনারাইন চন্দরপলের। ১৪৬ বছরের টেস্ট ইতিহাসে ২ হাজার ৪৮৯ ম্যাচে কোনো টেস্টের পাঁচ দিনেই ব্যাটিং করা প্রথম জুটি তারাই। বৃষ্টিবিঘ্নিত প্রথম দিনে খেলা হয় কেবল ৫১ ওভার।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দুই ক্যারিবিয়ান ওপেনারই অপরাজিত থাকেন ৫৫ রানে। দ্বিতীয় দিনেও বাগড়া দেয় বৃষ্টি, ব্র্যাথওয়েট ও চন্দরপল অপরাজিত থাকেন সেঞ্চুরি করে। ফলে প্রথম ইনিংসে ৪৪৭ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। জবাবে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ইনিংসে ৩৭৯ রান তোলে।

ফলে ৬৮ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট ২০৩ রান তুলে ২৭০ রানের টার্গেট দেয় ক্যারিবিয়ানরা। জবাবে ব্যাটিংয়ে নেমে জিম্বাবুয়ে শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৩৪ রান তোলে। ফলে এরপর ড্রয়ের মধ্য দিয়ে ম্যাচ শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ