Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুরস্ক-সিরিয়ার নিহতদের সম্মানে মিরপুরে এক মিনিট নীরবতা পালন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২৫ পিএম

ভয়াবহ শক্তিশালী ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় হাজার হাজার মানুষের নিহতদের ঘটনায় কাঁদছে বিশ্ব। তার প্রভাব পড়েছে বাংলাদেশেও। চলতি বিপিএলে বুধবার মিরপুরে দিনের প্রথম খেলা সিলেট স্ট্রাইকার্স ও খুলনা টাইগার্সের মধ্যকার খেলায় এক মিনিট নিরবতা পালন করেন ক্রিকেটাররা।

শক্তিশালী ভূমিকম্পে এখন তুরস্ক ও সিরিয়ায় নিহত বেড়ে দাঁড়াল সাত হাজার ৭২৬ জনে। সোমবার ভোরের দিকে ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্পটি আঘাত হানে। এতে অনেক ফুটবলারও নিহত হন। আবার অনেকেই আহত অবস্থায় আছেন।

তবে তুরস্কের গোলরক্ষক আহমেত ইউপ তুরকাসলান বাঁচতে পারলেন না। ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছেন তিনি। তুরস্কের দ্বিতীয় বিভাগের দল ইয়েনি মালাতইয়াসপরের গোলরক্ষক ছিলেন আহমেত। ভূমিকম্পের পর নিখোঁজ ছিলেন তিনি। পরে ধ্বংসস্তূপ থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এক বিবৃতিতে ক্লাব বিষয়টি নিশ্চিত করে। টুইটারে ইয়েনি মালাতইয়াসপরে লিখেছে, ‘ভূমিকম্পে আমাদের গোলরক্ষক আহমেত ইউপ তুরকাসলান প্রাণ হারিয়েছে। শান্তিতে ঘুমাও। আমরা তোমাকে ভুলব না। কী দারুণ এক মানুষ ছিলে!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ