Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধ্বংসস্তূপের নিচে জন্ম নেওয়া সেই শিশুর অবস্থা এখন স্থিতিশীল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৫৩ পিএম

ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা প্রায় ৮ হাজার ছুঁয়েছে। উদ্ধার অভিযান যত এগিয়ে যাচ্ছে মৃত্যুর সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে ততই সামনে আসছে করুণ কাহিনী। সিরিয়ার আলেপ্পো শহরে এমনই একটি ঘটনার কথা জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। যেখানে ধ্বংসস্তূপের নিচেই জন্ম হয়েছে এক শিশুর।

জানা গেছে, ধ্বংসস্তূপের নিচেই জন্ম হয়েছে এক শিশুর। জন্মের পরপরই শিশুটিকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের এক চিকিৎসক জানিয়েছেন শিশুটির শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এদিকে জন্মের পরপরই শিশুটির মা মারা গেছেন। বাবাও বেঁচে নেই। মারা গেছে তার অন্য ভাই-বোনেরাও।

তালহা সিএইচ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে ওই নবজাতককে উদ্ধারের ভিডিওটি প্রকাশ করা হয়। সেখানে দেখা যায়, ধুলোয় ঢাকা এক উদ্ধারকারী একটি শিশুকে হাতে নিয়ে দৌড় দিচ্ছেন। ওই সময় শিশুটির শরীরে কোনো পোশাক ছিল না। তাকে ঢাকার জন্য অপর এক উদ্ধারকারী একটি চাদর ছুড়ে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ