Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

একুশে বইমেলায় আমিরাত প্রবাসী কবি মনির উদ্দিন মান্নার বই রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি

আরব আমিরাত থেকে ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:০৩ পিএম

প্রবাসে থেকেও যারা নিজ দেশের মমত্ববোধে দেশের উন্নয়ন এবং মানবতার সেবায় অবদান রেখে চলেছেন এমন গুরুত্বপূর্ণ ব্যক্তিদেরকে অনুসরণীয়-অনুকরণীয় হিসেবে তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে এবারের একুশে বইমেলায় আরব আমিরাত প্রবাসী কবি, লেখক ও সাংবাদিক এবং জাতীয় কবিতা মঞ্চ, আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মাদ মনির উদ্দিন মান্নার কবিতার বই (প্রথম খন্ড) 'রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি'। তবে এ শিরোনামে প্রকাশিত তার বইয়ের প্রথম খন্ডে এবার তিনি তুলে ধরেছেন আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি বিশিষ্ট শিল্পপতি ও মানবতার কবি ফখরুল ইসলাম খান সিআইপিকে নিয়ে।
বইটি পাঠকপ্রিয়তা পাবে উল্লেখ করে কবি মনির উদ্দিন মান্না ইনকিলাবকে বলেন, তার কবিতার বইটিতে রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তির পাশাপাশি প্রকৃতির অপরূপ সৌন্দর্যও তুলে ধরতে চেষ্টা করেছেন। বলেন, প্রকৃতি বিষয়ক কর্মপরিধি মানুষকে সচেতন হতে এবং প্রকৃতিকে ভালোবাসতে শেখায়। তিনি বলেন, সাহিত্য সংস্কৃতির অগ্রযাত্রাকে প্রবাসের মাটিতে আরো বেগবান ও সৃজনশীল অনবদ্য ছাপ রাখার পাশাপাশি তরুণ প্রজন্মের জন্য বইটিতে বিশেষ করে যারা দেশের উন্নয়নে অবদান এবং মানবতার সেবায় অদম্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন এমন ব্যক্তিদেরকে অনুসরণীয়-অনুকরণীয় হিসেবে এমন কিছু কবিতা রয়েছে যার মাধ্যমে মানবতাবোধ শেখাতে ও অনুপ্রাণিত করতে সামান্যতম হলেও সহায়ক হবে বলে মনে করেন তিনি।
তার বইটি পাওয়া যাবে একুশে বইমেলায় আলপনা প্রকাশ স্টল এবং ঢাকা ও চট্টগ্রামসহ সারা বাংলাদেশের প্রতিটি জেলার বইমেলায়। তাছাড়া বইটি অনলাইনেও রকমারি ডট কম থেকে পাওয়া যাবে বলে জানান তিনি।
কবি মনির উদ্দিন মান্নার জন্ম ১৯৯০ সালে চট্টগ্রাম জেলার মীরসরাই উপজেলায়। এক পুত্র সন্তানের জনক কবি মনির উদ্দিন মান্নার শৈশব ও কৈশোর কাটে চট্টগ্রাম শহরে। বর্তমানে আরব আমিরাতে স্বপরিবারে বসবাস করছেন তিনি।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ