Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইবির ফাঁকা আসনে গণবিজ্ঞপ্তি প্রকাশ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৫ পিএম

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের দশম মেধাতালিকা পর্যন্ত ভর্তি শেষে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে গুচ্ছ পদ্ধতিতে এ, বি এবং সি ইউনিটে প্রথম মেধাতালিকা থেকে সপ্তম মেধাতালিকা এবং বিশ্ববিদ্যালয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে অষ্টম মেধা তালিকা থেকে দশম মেধাতালিকা পর্যন্ত ভর্তি শেষে মোট আসন ফাঁকা রয়েছে ৪৮১টি। এতে এ ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৩৫৪টি, বি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৮১টি এবং সি ইউনিটভুক্ত বিভিন্ন বিভাগে মোট আসন ফাঁকা ৪৬টি।

বিজ্ঞপ্তি সূত্রে, শূন্য আসনসমূহ পূরণের লক্ষ্যে এ ইউনিটের মেধাতালিকা ১৫৫৭ থেকে ৯১৫৭, বি ইউনিটের মেধাতালিকা ২৬৩ থেকে ৩৫০০ এবং সি ইউনিটের মেধাতালিকা ৫৮৬ থেকে ২০০০ এর মধ্যে যারা বিভাগপ্রাপ্ত হয়নি সে সকল আবেদনকারী ভর্তিচ্ছুদের আগামী ৮ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকেল ৪টা এবং ৯ ফেব্রুয়ারি সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ইউনিটভুক্ত অফিসে সশরীরে উপস্থিত থেকে ভর্তির আগ্রহ প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছে।

ভর্তিচ্ছুদের বিভাগ বরাদ্দের পর আসন ফাঁকা থাকা সাপেক্ষে পুনরায় ১০ ফেব্রুয়ারি ১১তম মেধাতালিকা প্রকাশিত হবে। ১১তম মেধাতালিকা থেকে বিভাগপ্রাপ্ত ভর্তিচ্ছুদের ১২ ফেব্রুয়ারি ভর্তির যাবতীয় কাজ সম্পন্ন করতে হবে। এসবের পরেও আসন ফাঁকা থাকলে পর্যায়ক্রমে ১৩ ও ১৫ ফেব্রুয়ারি উপরোক্ত উপস্থিতি তালিকা থেকে মেধাতালিকার ভিত্তিতে বিভাগ মনোনয়ন দেওয়া হবে। মনোনীত ভর্তিচ্ছুদের ১৪ ও ১৬ ফেব্রুয়ারি উপস্থিত থেকে ভর্তির প্রয়োজনীয় কাজ সম্পন্ন করতে হবে।

এছাড়া ১৫ ও ১৬ জানুয়ারি ভর্তির আগ্রহ প্রকাশকারী কোনো শিক্ষার্থী যদি কোনো বিভাগ প্রাপ্ত না হন তবে তাদের উপরোক্ত দিনগুলোতে ইউনিটভুক্ত অফিসে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আগ্রহ প্রকাশ করতে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণবিজ্ঞপ্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ