Inqilab Logo

বৃহস্পতিবার , ২৩ মার্চ ২০২৩, ০৯ চৈত্র ১৪২৯, ৩০ শাবান ১৪৪৪ হিজিরী

পোল্যান্ডে পাঠানোর নামে ২০ লাখ টাকা আত্মসাৎ করে পরাগ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ২:২০ পিএম

পোল্যান্ড রাষ্ট্রে পাঠানোর নামে লাখ লাখ টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা মো. সাইফুল ইসলাম পরাগকে (২৯) গ্রেপ্তার করেছে র‍্যাব-৩। রোববার রাতে রাজধানীর উত্তরা পশ্চিম এলাকা থেকে তাক্র গ্রেপ্তার করা হয়।


সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তার আসামী প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার অপরাধের বিষয়টি স্বীকার করে। সে নিজেকে অঙ্গিকার বিডি নামক অফিসের ডিরেক্টর পদে চাকরী করে এবং বিভিন্ন সময় বিভিন্ন অফিসের বড় অফিসার পদে কর্মরত রয়েছে বলে এলাকার নিরিহ লোকজনের কাছ থেকে প্রতারনামূলক ভাবে পোল্যন্ডসহ বিভিন্ন রাষ্ট্রে পাঠানোর কথা বলে মোটা অংকের টাকা নিয়ে প্রতারণা করে আসছে।

লে. কর্ণেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, গ্রেপ্তার এবং তার বন্ধু মিলে একসাথে মিলে বিভিন্ন জনের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নেয়। সে টাকা দিয়ে তারা দুজনই পোল্যান্ডে পাড়ি জমানোর বন্দোবস্ত করে। ইতোমধ্যে তার অপরাপর সহযোগী পোল্যান্ডে পাড়ি জমালেও কিন্তু তার ভিসা পেতে দেরি হওয়ার ফলে সে অপেক্ষমান থাকা অবস্থায় র‍্যাবের হাতে গ্রেপ্তার হয়।

তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ