Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডোনেৎস্কে আরও অগ্রগতি রাশিয়ার, ১১৫ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৩২ পিএম

রাশিয়ার সাউদার্ন গ্রুপ অফ ফোর্সেসের ইউনিটগুলো ডোনেৎস্কের দিকে অভিযান পরিচালনা করে আরও সুবিধাজনক এলাকা এবং অবস্থান দখল করেছে, সংঘর্ষে ১১৫ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল ইগর কোনাশেনকভ রোববার সাংবাদিকদের বলেছেন।

‘ডোনেৎস্কের দিকে, আক্রমণাত্মক অভিযানের সময়, সাউদার্ন গ্রুপ অফ ফোর্সের ইউনিটগুলি আরও সুবিধাজনক এলাকা এবং অবস্থানগুলি দখল করেছিল। গ্রুপের ক্ষেপণাস্ত্র বাহিনী এবং আর্টিলারি মেরিন কর্পসের ১১০ তম যান্ত্রিক ব্রিগেড ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের স্পোরনয়ে, আভদেভকা এবং ক্রাসনোগোরোভকার বসতি এলাকায় ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীর ৩৫ এবং ৩৬ তম ব্রিগেড এবং 118 তম আঞ্চলিক প্রতিরক্ষা ব্রিগেডের জনশক্তি এবং সরঞ্জামের সঞ্চয়কে পরাজিত করেছিল,’ কোনাশেনকভ বলেছেন।

তার মতে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইয়াসনোব্রোডভকা এবং পোবেদার এলাকায় সংঘর্ষে ১১৫ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত, তিনটি পদাতিক যুদ্ধের যান, চারটি যানবাহন, পাশাপাশি একটি ডি-২০ হাউইটজার এবং একটি ডি-৩০ হাউইটজার ধ্বংস হয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউক্রেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ