Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিরীহ মুসলিমদের রক্তে রঞ্জিত কাশ্মীর উপত্যকা : শাহবাজ শরীফ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন, নিরীহ মুসলমানদের রক্তে রঞ্জিত কাশ্মীর উপত্যকা। আজাদ কাশ্মীরের বিধানসভায় ভাষণ দিতে গিয়ে তিনি বলেন, ভারত অধিকৃত কাশ্মীরকে কারাগারে পরিণত করেছে। প্রধানমন্ত্রী বলেন, পাকিস্তানের জনগণ ও সরকার সবসময় কাশ্মীরিদের সমর্থন করেছে, সব দলের ঐক্য দেখে ভারত নিশ্চয় চিন্তিত হবে।
শাহবাজ শরীফ বলেন, মোদি ২০১৯ সালে কাশ্মীরের বিশেষ মর্যাদাও কেড়ে নিয়েছে, ৭৫ বছরে কাশ্মীরে লাখ লাখ মুসলমান শহীদ হয়েছেন। তিনি বলেন, মুসলমানরা যদি সমানভাবে কাজ করে তাহলে সেদিন বেশি দূরে নয় যেদিন প্রতিটি অন্যায়ের হিসাব নেওয়া হবে।
তিনি বলেন, কাশ্মীরকে যদি স্বাধীনতা দিতে হয়, তবে অর্থনৈতিক শক্তিও প্রয়োজন, এর মধ্যে ঐক্য ও অর্থনৈতিক স্থিতিশীলতা আনতে হবে। শাহবাজ শরীফ বলেন, কাশ্মীরিদের অধিকার দিতে হলে পাকিস্তানকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করতে হবে, মতভেদ ভুলে সরলতা অবলম্বন করতে হবে এবং ত্যাগ স্বীকার করতে হবে। প্রধানমন্ত্রী বলেন, ভুট্টো সাহেব বলেছেন, তিনি ঘাস খাবেন কিন্তু কাশ্মীরকে স্বাধীন করবেন, কাশ্মীরিরা পাকিস্তানের দিকে তাকিয়ে আছে, আমাদের ভ‚মিকা পালন করতে হবে। বক্তৃতায় শাহবাজ শরীফ বলেন, এ মুহ‚র্তে অনেক আর্থিক চ্যালেঞ্জ রয়েছে, আইএমএফ হিসাব চাইছে, তার প্রতিনিধি দল একবারে একটি বিষয় দেখছে।
এর আগে আজাদ কাশ্মীরের বিধানসভায় আগমন উপলক্ষে প্রধানমন্ত্রী শাহবাজ শরীফকে গার্ড অব অনার প্রদান করা হয়। এছাড়াও শাহবাজ শরীফ আজাদ কাশ্মীরের রাজনৈতিক নেতৃত্বের সাথে দেখা করেন। এ সময় তিনি বলেন যে, আজ মুজাফফরাবাদে কাশ্মীরের জন্য রাজনৈতিক নেতৃত্ব একত্রিত হতে পেরে আনন্দিত। তিনি বলেন, আমি জাতিসংঘ সাধারণ পরিষদে অধিকৃত কাশ্মীরে ভারতীয় নৃশংসতার কথা তুলে ধরেছি, সাত দশক ধরে ভারত কাশ্মীরে নৃশংসতার গল্প তৈরি করে আসছে।
প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ বলেছেন, ভারতীয় নৃশংসতা কাশ্মীরিদের আত্মনিয়ন্ত্রণের অধিকারের চেতনাকে মøান করতে পারে না। তিনি আরো বলেন, আমরা বসে কাশ্মীর সমস্যা এবং আজাদ কাশ্মীরের সমস্ত সমস্যার সমাধান করব, পাকিস্তান কাশ্মীরিদের সঙ্গে আছে এবং তাদের সংগ্রামে সবসময় তাদের পাশে থাকবে। সূত্র : জং নিউজ।



 

Show all comments
  • Md Ali Azgor ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৩ এএম says : 0
    কাশ্মীরের পাশে আপানারা দাঁড়াতে ব্যর্থ হয়েছেন।
    Total Reply(0) Reply
  • Md Parves Hossain ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৩ এএম says : 0
    কাশ্মীর সমস্যা সমাধানে পাকিস্তানের আরও সক্রিয় ভূমিকা দরকার ছিল।
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৪ এএম says : 0
    আল্লাহ নিরীহ মুসলিমদের রক্তের বিনিময়ে বিজয় দান করুক।
    Total Reply(0) Reply
  • aakash ৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৫:৫৫ পিএম says : 1
    hindu pandit der kotha tao bol ???
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ