Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে ২০২২-২৩ অর্থবছরে বিধবা ভাতার আওতায় এসেছেন ৩৮ হাজার দুইশ’ ১২ জন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫১ পিএম

জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভায় ২০২২-২৩ অর্থবছরে মোট ৩৮ হাজার দুইশ’ ১২জন নারী বিধবা ভাতার আওতায় এসেছেন।

জেলায় সমাজকল্যাণ অধিদপ্তরের উপ-পরিচালক এটিএম আমিনুল ইসলাম জানান, ২০২২-২৩ অর্থবছরে জেলার ৫টি উপজেলা ও ৪টি পৌরসভায় ৩৮ হাজার দুইশ’ ১২ জন বিধবাকে সামাজিক নিরাপত্তা ভাতার আওতায় আনা হয়েছে। এর মধ্যে শেরপুর সদরে ১২ হাজার তিনশ’ ৩১ জন, নকলায় পাঁচহাজার আটশ’ ৮৩ জন, নালিতাবাড়ীতে আটহাজার আটজন, ঝিনাইগাতীতে চারহাজার ছয়শ’ ৭৪ জন, শ্রীবরদীতে ছয়হাজার নয়শ’ ৭৭ জন ও ৪টি পৌরসভায় ইউসিডি তিনশ’ ৩৯ জনকে সামাজিক নিরাপত্তা ভাতা নিশ্চিত করা হয়েছে।
তিনি জানান, ভাতাভোগীরা মোবাইল ও এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে তিনমাস পরপর তাদের নিজ একাউন্টে সামাজিক নিরাপত্তার ভাতা পাবেন।
সদর উপজেলার নয়াবিল ইউনিয়নের বিধবাভাতার সুবিধাভোগী আয়েশা খাতুন জানান, তিনি প্রতি তিনমাস পরপর ভাতা পেয়ে আসছেন। এতে তার আর্থিক সমস্যা কিছুটা হলেও দূর হয়েছে।
শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার বাসসকে বলেন, জেলায় স্বচ্ছভাবে ভাতা প্রদানের লক্ষ্যে বিধবাদের যাচাই বাছাই করার জন্য পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে। কোন বিধবা মারা গেলে তা তাৎক্ষণিকভাবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার জন্য ইতিমধ্যেই সংশ্লিষ্ট পৌরসভা ও ইউনিয়ন পরিষদগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ