Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মো. হাবিবুর রহমান স্ট্যান্ডার্ড ব্যাংকের এমডি ও সিইও

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৩১ পিএম

মো. হাবিবুর রহমান সম্প্রতি স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করেছেন। ইতিপূর্বে তিনি ইউনিয়ন ব্যাংক লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং তৎপূর্বে এনসিসি ব্যাংক লিমিটেড এবং যমুনা ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করার পর রহমান ১৯৮৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে তার বর্ণাঢ্য ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। এছাড়াও, দীর্ঘ ৩৩ বছরের কর্মজীবনে তিনি দেশের কয়েকটি শীর্ষস্থানীয় বাণিজ্যিক ব্যাংক যেমন প্রাইম ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড এবং শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। শনিবার (৪ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

তিন দশকের অধিক সময় ধরে পরিব্যাপ্ত ব্যাংকিং কর্মজীবনে তিনি বিভিন্ন শাখায় ও প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে, বিশেষ করে বিনিয়োগ ঝুঁকি ব্যবস্থাপনা ও বৈদেশিক বাণিজ্য অর্থায়নে কাজ করার পাশাপাশি পরিচালনা পরিষদ, গ্রাহক ও নিয়ন্ত্রক সংস্থার সাথে সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে ব্যাংকের সুনাম ও মুনাফা বৃদ্ধিতে সহায়তা করেছেন। এছাড়াও, তিনি দেশ-বিদেশে অসংখ্য প্রশিক্ষণ, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেছেন এবং ব্যক্তিগত ও পেশাগত কাজের প্রয়োজনে বহু দেশ ভ্রমণ করেছেন। তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে সক্রিয়ভাবে জড়িত। এছাড়াও, তিনি একজন সক্রিয় রোটারিয়ান এবং রোটারি ক্লাব অব ঢাকা ফোর্টের একজন সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ