Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

টম ক্রুজের সঙ্গে শাহরুখের তুলনা, তোপের মুখে সাংবাদিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:০২ পিএম

দক্ষিণি সিনেমার দাপটে যখন বলিউড কোণঠাসা হয়ে পড়েছিল তখন ত্রাতার ভূমিকায় অবতীর্ণ বলিউড বাদশা শাহরুখ খান। গত ২৫ জানুয়ারি মুক্তি পাওয়া ‘পাঠান’ সিনেমা বক্স অফিসে ঝড় তুলেছে। এই সিনেমার সাফল্যে ইংরেজ সাংবাদিক স্কট শাহরুখকে হলিউডের টম ক্রুজের সঙ্গে তুলনা করেন। আর এতেই তোপের মুখে পড়েন তিনি। অনুরাগীরা জানান, বলিউড বাদশাহর সঙ্গে কারও তুলনা চলে না।

টুইটারে এক অনুরাগী লিখেছেন, ‘সাদা চামড়ার অভিনেতার সঙ্গে ভারতীয় অভিনেতাদের তুলনা না করে যদি প্রতিবেদন না লিখতে পারেন তাহলে লিখবেন না। স্পষ্ট কথা জেনে রাখুন, শাহরুখ খান সারা বিশ্বে শাহরুখ হিসেবেই পরিচিত। তিনি ভারতের টম ক্রুজ নন।’

আরেকজন লিখেছেন, ‘শাহরুখ খান লক্ষ লক্ষ মানুষের অনুপ্রেরণা। মার্কিন মুলুকের যে সাদা চামড়ার মানুষটা ২০১৯ সালের আগে বলিউড সিনেমাই দেখেননি; তিনি কি না শাহরুখের সঙ্গে সম্পর্কে লিখছেন! এখানে হলিউডের সঙ্গে কোনো তুলনাই চলে না।’

এদিকে একের পর এক রেকর্ড ঝুলিতে পুরেছে শাহরুখের কামব্যাক সিনেমা। ছুটির দিনে মুক্তি না পেয়েও বক্স অফিসে পেয়েছে দারুণ ওপেনিং। দেশ-বিদেশ মিলিয়ে ‘পাঠান’-এর প্রথম দিনের আয় ১০৬ কোটি টাকা। বাদশাহর প্রথম ছবি হিসেবে তিন শ কোটির ক্লাবে জায়গা করে নিয়েছে ‘পাঠান’। আবার হিন্দি সিনেমা হিসেবে সবচেয়ে দ্রুত তিন শ কোটির মাইলস্টোন ছুঁয়েছে। সবশেষ তথ্য অনুযায়ী শিগগিরই সারাবিশ্বে এক হাজার কোটির গণ্ডি পেরোতে চলেছে সিনেমাটি।



 

Show all comments
  • Masud Khan ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৬ পিএম says : 0
    No one outside of Indian subcontinet and some middle east coutries have any idea who is Shahrukh Khan.
    Total Reply(0) Reply
  • Masud Khan ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৬ পিএম says : 0
    No one outside of Indian subcontinet and some middle east coutries have any idea who is Shahrukh Khan.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ