Inqilab Logo

মঙ্গলবার , ২৮ মার্চ ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯, ০৫ রমজান ১৪৪৪ হিজরী

এবার লেখক হিসেবে আবির্ভূত হলেন ফেরদৌস

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৬ পিএম

অভিনয়ের মাধ্যমে দুই বাংলায় জনপ্রিয়তা পেয়েছেন ফেরদৌস। তার ক্যারিয়ারের বয়স প্রায় দুই যুগ। এই সময়ে একাধিক ব্যবসাসফল ও নান্দনিক ছবি উপহার দিয়েছেন এ নায়ক। এতদিন ফেরদৌস নায়ক হিসেবে পরিচিত থাকলেও এবার লেখক হিসেবে আবির্ভূত হলেন। এবার একুশে বইমেরায় প্রকাশিত হয়েছে তার ‘এই কাহিনি সত্য নয়’ নামের একটি উপন্যাস। গতকাল শুক্রবার বাংলা একাডেমির বইমেলা চত্বরে প্রথমা প্রকাশন থেকে প্রকাশিত উপন্যাসটির মোড়ক উন্মোচন হয়েছে।

ফেরদৌস জানালেন, এটি জীবনের অন্যতম সেরা একটি অনুভূতি। তিনি বলেন, ‘আমি যখন ছাত্র, তখন থেকেই বই পড়া পছন্দের। লেখালেখিও করেছি। সেই অভ্যাস এখনও আছে। তাই সব শ্রেণির পাঠকের কথা মাথায় রেখেই উপন্যাসটি লিখেছি। এতে নিজের জীবনের অনেক ঘটনাই উঠে এসেছে। উপন্যাসটিতে পাঠক ভালোবাসা খুঁজে পাবেন। আশা করছি, সবাই আমার বইটি সংগ্রহ করবেন।’

তিনি আরও বলেন, ‘আমি অনেককে বলেছি, বই পড়ে যেন রিভিউ দেয়। কেউ আবারও এমনটাও ভেবেছে, আমি নিজে লিখেছি কি না! এবার ভালো রিভিউ পেলে আরও লেখালেখির উৎসাহ পাব।’

এদিকে ফেরদৌস এখন বেশকিছু সিনেমার কাজে ব্যস্ত। এর মধ্যে টলিউডের ‘মীর জাফর চ্যাপ্টার-টু’ নামের একটি সিনেমা অভিনয় করছেন। এতে তার সহশিল্পী শ্রাবন্তী ও শ্রীলেখা মিত্র। এ ছাড়া বাংলাদেশ থেকে আরও আছেন রোশান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ