Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নতুন রেকর্ডের অপেক্ষায় ‘পাঠান’, ৯ দিনে আয় ৭০২ কোটি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:৪৯ এএম | আপডেট : ১২:৫৬ পিএম, ৪ ফেব্রুয়ারি, ২০২৩

বক্স অফিসে রাজত্ব করছে ‘পাঠান’। মুক্তি পাওয়ার পর থেকে একের পর এক রেকর্ড ভাঙছে এই ছবি। শুধু দেশেই নয়, ‘পাঠান’ দুর্দান্তভাবে ব্যবসা করছে বিশ্বজুড়ে। বলিউড বাদশা শাহরুখ খান অভিনীত সিনেমাটি ৯ দিনে বিশ্বজুড়ে ৭০০ কোটি রুপি আয়ের ঘর অতিক্রম করেছে। ক্রমেই ‘পাঠান’ বিশ্বজুড়ে ভারতীয় কোন ছবির সর্বকালীন ব্যবসাকে ছাপিয়ে যেতে চলেছে।

ট্রেড অ্যানালিস্টদের দেওয়া তথ্য অনুযায়ী জানা যাচ্ছে, 'পাঠান' ৯ দিনেই ৭০০ টাকার বেশি ব্যবসা করেছে। ইতিমধ্যেই এটি টাইগার জিন্দা হ্যায়, ওয়ার, এক থা টাইগার, ইত্যাদি ছবিগুলোর বক্স অফিস কালেকশন ছাপিয়ে গেছে। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের সেরা ছবি হিসেবে এখন বক্স অফিসে এগিয়ে চলেছে।

এদিকে বক্স অফিস ইন্ডিয়া ডট কমের মতে, ‘পাঠান’ বিশ্বজুড়ে ৭০২ কোটি টাকার ব্যবসা করেছে। এরপর আর তাতেই টেক্কা দিচ্ছে আমির খানের 'দঙ্গল' ছবির বক্স অফিস কালেকশনকে। তবে ভারতে সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবির তালিকায় এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে 'বাহুবলী ২'। এই ছবিটি বিশ্বজুড়ে বক্স অফিসে ৮০১ কোটি রুপি কামিয়েছে।

পরিচালক সিদ্ধার্থ আনন্দের ছবি 'পাঠান'-এ মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম। এছাড়াও বিভিন্ন গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা গিয়েছে ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা এবং আরও অনেককে।

যশরাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের চতুর্থ ছবি 'পাঠান'। এর আগে এই প্রযোজনা সংস্থার স্পাই ইউনিভার্সের ছবি 'এক থা টাইগার', 'টাইগার জিন্দা হ্যায়', 'ওয়ার' মুক্তি পেয়েছে। এবং ছবিগুলি বক্স অফিসে সাফল্যও পেয়েছে। চতুর্থ ছবি 'পাঠান'-এ ক্যামিও চরিত্রে দেখা গিয়েছে সালমান খানকে। শোনা যাচ্ছে, সালমানের আগামী ছবি 'টাইগার থ্রি'তে ক্যামিও চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ