Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবারও জাতিসংঘের শুভেচ্ছা দূত হলেন জয়া আহসান

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:১৭ এএম

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছা দূত হিসেবে আবারও নিয়োগ পেয়েছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তিনি আগামী ২০২৪ সালের ডিসেম্বর পর্যন্ত স্বেচ্ছাসেবক হিসেবে ইউএনডিপির সঙ্গে কাজ করবেন। এই সময়ে তিনি মূলত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বা এসডিজি-২০৩০ অর্জনে সবার সচেতনতা বাড়াতে কাজ করবেন।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, পুনরায় শুভেচ্ছা দূত হতে পেরে আনন্দিত। আমি এসডিজি বিষয়ে সচেতনতা বাড়াতে সক্রিয় থাকবো। তিনি আরও বলেন, এসডিজি অর্জনের জন্য মাত্র সাত বছর বাকি আছে, আমাদের পৃথিবীকে সুন্দর ও বাসযোগ্য করে তোলার জন্য এটাই উপযুক্ত সময়।

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার বলেন, জয়া আহসানের মত একজন, যিনি শুধু জনপ্রিয় শিল্পীই নন, পাশাপাশি উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ, এমন একজন ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়াতে আমরা খুব খুশি।

উল্লেখ্য, জয়া আহসান ২০২২ সাল থেকে ইউএনডিপির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন। আবারও দুই বছরের জন্য জয়া আহসানকে ইউএনডিপির এই নিয়োগ ২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে সংস্থাটির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ