Inqilab Logo

শনিবার , ০১ এপ্রিল ২০২৩, ১৮ চৈত্র ১৪২৯, ০৯ রমজান ১৪৪৪ হিজরী

সহজ জয়ে শুরু বাংলাদেশের

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সহজ জয় দিয়েই সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ শুরু করেছে স্বাগতিক বাংলাদেশ। গতকাল রাতে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩-১ গোলে হারায় নেপালকে। বিজয়ী দলের হয়ে আকলিমা খাতুন, শামসুন্নাহার জুনিয়র ও শাহেদা আক্তার রিপা একটি করে গোল করেন। নেপালের পক্ষে এক গোল শোধ দেন মনমায়া দামাই। এর আগে একই ভেন্যুতে বিকালে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে ভারত তিন হ্যাটট্রিকে ১২-০ গোলে বিধ্বস্ত করে ভুটানকে। বিজয়ী দলের নেহা, অনিতা ও লিন্ডা হ্যাটট্রিক করেন। তাদের তিনটি করে গোল ছাড়াও অপূর্ণা জোড়া ও নিতু করে এক গোল।

সাবিনা খাতুনরা সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতার প্রায় পাঁচ মাস পর আরও একটি মিশন সফলভাবেই শুরু করলো বাংলাদেশের বয়সভিত্তিক দলের মেয়েরা। কাল সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করেছে স্বাগতিক দল। ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়ে বিরতির আগেই দুই গোল আদায় করে নেন শামসুন্নাহার জুনিয়ররা।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বাংলাদেশকে লিড এনে দেন আকলিমা খাতুন (১-০)। বারো মিনিট পর অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র বাড়ান (২-০)। ২৪ মিনিটে কর্ণার থেকে গোল করে ব্যবধান কমান নেপালের মনমায়া দামাই (১-২)। ম্যাচের ৯০ মিনিটে শাহেদা আক্তার রিপা ডান প্রান্ত থেকে দুর্দান্ত শটে গোল করে দলের সহজ জয় নিশ্চিত করে (৩-১)।

টুর্নামেন্টে স্বাগতিক বাংলাদেশ, ভারত, ভুটান ও নেপাল অংশ নিচ্ছে। ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে শক্তিশালী ভারতের বিপক্ষে। ৭ ফেব্রুয়ারি ভুটানের বিপক্ষে লিগ পর্বের শেষ ম্যাচে মাঠে নামবে লাল-সবুজরা। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনালে মুখোমুখি হবে ৯ ফেব্রুয়ারি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ