Inqilab Logo

শনিবার , ৩ জুন ২০২৩, ২০ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৩ যিলক্বদ ১৪৪৪ হিজরী

মদের দোকানে গরু, অভিনব প্রচার বিজেপি নেত্রীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৩১ পিএম

গরুকে সামনে রেখে বরাবরই রাজনৈতিক প্রচার চালিয়ে এসেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি। এবার নতুন করে সেই পথেই হাঁটলেন বিজেপি নেত্রী উমা ভারতী। মদের দোকানের সামনে গরু বেঁধে দিয়েই মদ্যপান বিরোধী প্রচারে সুর চড়ালেন তিনি। স্লোগান তুললেন, ‘মদ নয়, দুধ খাও’। বিধানসভা নির্বাচনের আগে দলীয় প্রচারে নেমে মদ্যপানের বিরোধিতাকেই হাতিয়ার করতে চান উমা ভারতী। আর সে কারণেই এমন অভিনব পথে হাঁটলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী।

চলতি বছরের শেষে বিজেপি শাসিত মধ্যপ্রদেশে বিধানসভা নির্বাচন। সেদিকে লক্ষ রেখে এখন থেকেই জোরদার প্রচারে নেমেছেন উমা ভারতী সহ বিজেপি নেতানেত্রীরা। আর সেই প্রচারে বারেবারেই মদ্যপানের বিরোধিতা করে চলেছেন এই নেত্রী। রাজ্য সরকারেরও মদ্যপানের বিরোধিতা করে প্রচার চালানো উচিত বলে দাবি তার। এর আগে মদের দোকান লক্ষ্য করে কখনও গোবর, কখনও ঢিল ছুঁড়ে শিরোনামে এসেছিলেন তিনি। এমনকি সম্প্রতিও মদের দোকান বন্ধ করে সেখানে গোশালা হোক, এই মর্মে দাবি তুলেছিলেন উমা ভারতী।

আর এবার সোজা মদের দোকানের বাইরেই গরু বেঁধে দিলেন নেত্রী। মধ্যপ্রদেশের নিওয়ারি জেলার ওরছা শহরে একটি দেশি মদের দোকানের সামনে এই কাণ্ড ঘটিয়েছেন তিনি। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী উমা ভারতী আরও দাবি করেছেন যে, শুল্ক নীতিতে বদল আনতে চলেছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। যোগগুরু রামদেবের সঙ্গে কথা বলে এ বিষয়ে খসড়া তৈরি করছে মধ্যপ্রদেশ সরকার, এমনটাই দাবি বিজেপি নেত্রীর।

লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে বাজবে ভোটের বাদ্য। নটি রাজ্যে বিধানসভা ভোটে আসন ধরে রাখার জন্য এখন থেকেই কোমর বেঁধে ঝাঁপিয়েছে বিজেপি। আর তার জন্যই নিত্যনতুন দাবি তুলে গলা চড়াচ্ছেন দলীয় কর্মীরা। সেই প্রচারকৌশলে এবার নয়া সংযোজন উমা ভারতীর এই কাণ্ড। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরু

২৪ জুন, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ