Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে যেকোনো সেন্সরশিপ বা চ্যানেল ব্লক করা গভীর উদ্বেগের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:৩৪ এএম

সমগ্র পৃথিবীতে শান্তি, অর্থনৈতিক সমৃদ্ধি এবং স্থিতিশীলতার ভিত্তি হলো গণতন্ত্র ও মানবাধিকারের প্রতি শ্রদ্ধা। এগুলো একটির সঙ্গে অন্যটি অবিচ্ছেদ্যভাবে সংযুক্ত। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেছেন মন্ত্রণালয়ের মুখপাত্র বেদান্ত প্যাটেল। এ সময় একজন সাংবাদিক তার সামনে বলেন, বাংলাদেশে প্রায় ২০০ ওয়েবসাইট সরকার বন্ধ করে দিয়েছে। তিনি জানতে চান, এ বিষয়ে যুক্তরাষ্ট্র উদ্বিগ্ন কিনা। জবাবে বেদান্ত প্যাটেল বলেন, অবশ্যই যেকোনো রকম সেন্সরশিপ এবং তথ্যভিত্তিক চ্যানেল ব্লক করে দেয়া গভীর উদ্বেগের। গত বুধবার সাংবাদিকদের সঙ্গে তার কথোপকথনের সময় বাংলাদেশ প্রসঙ্গে ওই সাংবাদিক জানতে চান, আমার প্রশ্ন বাংলাদেশ নিয়ে। বাংলাদেশে আবার সমালোচকদের টার্গেট করা হয়েছে।

সম্প্রতি নাগরিক সমাজের সুপরিচিত সদস্য ও মানবাধিকারকর্মী রিজওয়ানা হাসানকে বহনকারী গাড়িতে হামলা চালিয়েছে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা।
উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশে সফরের সময় যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু তার সঙ্গে সাক্ষাৎ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ