Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বক্স অফিসে অপ্রতিরোধ্য ‘পাঠান’, আয় ছাড়িয়েছে ৮৬৩ কোটি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:২১ পিএম

গত ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে বলিউড বাদশাহ শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’। বক্স অফিসে সিনেমাটির সাফল্যের ঘোড়া ৮ দিন পরেও ছুটছে অপ্রতিরোধ্য গতিতে। ৮ম দিন পর্যন্ত (১ ফেব্রুয়ারি) শুধু ভারতে ‘পাঠান’ আয় করেছে ৩৪৮ কোটি ৫০ লাখ রুপি। অপরদিকে বিদেশে আয় ছাড়িয়েছে ৩২৬ কোটি। মোট আয় দাঁড়িয়েছে ৬৭৫ কোটি রুপি। বাংলাদেশি মুদ্রায় ৮৬৩ কোটি ৪২ লাখের বেশি।

বক্স অফিস ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার (৩১ জানুয়ারি) থেকে প্রায় ২০ শতাংশ হ্রাস পেয়েছে পাঠানের টিকিট বিক্রি। তবে কিছু কিছু জায়গায় সোম ও মঙ্গলবারে বেশ ভালো পরিমাণ দর্শক সমাগম হয়েছিল, যা ব্যালেন্স করে দিয়েছে বুধবারের (১ ফেব্রুয়ারি) আয়কে। মুক্তির ৮ নম্বর দিনে (১ ফেব্রুয়ারি) ‘পাঠান’ ভারতের বাজারে ব্যবসা করেছে ১৭ কোটি রুপির।

প্রথম সপ্তাহে শুধু ভারতে পাঠান ৩০০ কোটি রুপির বেশি আয় করেছে ভেঙে দিয়েছে ৯টি হিন্দি সিনেমার রেকর্ড। হিন্দি সিনেমার ইতিহাসে আর কোনো ছবির প্রথম সপ্তাহের ব্যবসায়িক সাফল্য এত ছিল না। ‘পাঠান’ সেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছে ইতিমধ্যেই।

২৬০ কোটি রুপি ব্যয়ে নির্মিত হয়েছে ‘পাঠান’ সিনেমা। ভারতের সাড়ে ৫ হাজার পর্দা ও বিদেশের আড়াই হাজার পর্দায় দেখানো হচ্ছে ‘পাঠান’। সিনেমাটি প্রযোজনা করেছেন আদিত্য চোপড়া। ‘পাঠান’ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন— ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে। তা ছাড়াও ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন সালমান খান।

এদিকে এ বছরে মুক্তি পাবে শাহরুখের আরো দুটি সিনেমা। বছরের মাঝামাঝি সময়ে মুক্তি পাবে ‘জওয়ান’। আর বছরের শেষ দিকে ‘ডাংকি’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ