Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

এফবিআই অনুসন্ধানে বাইডেনের বিচ হাউসে কোনও শ্রেণিবদ্ধ নথি পাওয়া যায়নি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৬ এএম

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আইনজীবী বলেছেন, ডেলাওয়্যারের রেহোবোথে প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়িতে এফবিআই অনুসন্ধানের সময় কোনও শ্রেণিবদ্ধ নথি পাওয়া যায়নি।-বিবিসি

একটি বিবৃতিতে বাইডেনের অ্যাটর্নি বলেছেন, বুধবারের অনুসন্ধান প্রেসিডেন্টের "পূর্ণ সমর্থনে" "পরিকল্পিত" ছিল। শ্রেণীবদ্ধ নথি পাওয়ার জন্য একটি বিস্তৃত তদন্ত সম্পর্কিত সম্পত্তির প্রায় চার ঘন্টা অনুসন্ধান হয়। এফবিআই অনুসন্ধানের বিষয়ে প্রেসিডেন্ট কোনো মন্তব্য করেনি। যেহেতু এটি সম্মত ছিল, কোন অনুসন্ধান পরোয়ানা চাওয়া হয়নি।

আইনজীবী বব বাউয়ার বলেছেন, অপারেশনাল নিরাপত্তা এবং অখণ্ডতার" স্বার্থে "আগাম পাবলিক বিজ্ঞপ্তি ছাড়াই" অনুসন্ধান চালানো হয়েছিল। অনুসন্ধানের পরে - স্থানীয় সময় ৮.৩০ থেকে ১২.০০ পর্যন্ত স্থায়ী হয়েছিল। বাউয়ার বলেছিলেন, এতে শ্রেণীবদ্ধ চিহ্নযুক্ত কোনও নথি পাওয়া যায়নি"।

মিঃ বাউয়ার যোগ করেছেন, ২০০৯-১৭ সালের মধ্যে ভাইস-প্রেসিডেন্ট হিসাবে বাইডেনের সময়কালের কিছু "উপাদান এবং হাতে লেখা নোট" "আরও পর্যালোচনার জন্য" নেওয়া হয়েছিল। নভেম্বর মাসে ওয়াশিংটন ডিসিতে পেন বাইডেন সেন্টার - একটি অফিস স্পেস - শ্রেণীবদ্ধ নথিগুলি পাওয়া যাওয়ার পরে বিভিন্ন স্থানে পরিচালিত একটি সিরিজের মধ্যে অনুসন্ধানটি সর্বশেষ এই তথ্য দিলো।

ডিসেম্বর এবং জানুয়ারীতে পরিচালিত অনুসন্ধানে ডেলাওয়্যারের উইলমিংটনে বাইডেনের আরেকটি বাড়িতে আরও নথি পাওয়া গেছে। উদ্ধারকৃত শ্রেণীবদ্ধ রেকর্ডের সুনির্দিষ্ট সংখ্যা অস্পষ্ট রয়ে গেছে - যদিও শুধুমাত্র জানুয়ারী অনুসন্ধানের সময় কমপক্ষে এক ডজন পাওয়া গেছে।

বাইডেন বলেছেন, তার দল অবিলম্বে কর্মকর্তাদের সতর্ক করে "তাদের যা করা উচিত ছিল" করেছে এবং তারা তদন্তের সাথে "সম্পূর্ণ এবং সম্পূর্ণভাবে সহযোগিতা করছে"। জানুয়ারির প্রথম অনুসন্ধানের পরে বাইডেন সাংবাদিকদের বলেছিলেন যে, ফাইলগুলি একটি তালাবদ্ধ গ্যারেজে ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ