Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘বাহুবলী ২’-কে পেছনে ফেলে রেকর্ড গড়ল ‘পাঠান’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ৪:৫৪ পিএম

ভারত জুড়ে ‘পাঠান’ ঝড় অব্যাহত। মুক্তির সপ্তম দিনে শুধু ভারতে ২১ কোটি টাকা আয় করেছে শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত এই সিনেমা। আর এক সপ্তাহে শুধু ভারত থেকে সিনেমাটির মোট আয় ৩১৫ কোটি টাকা। যেখানে ৩০০ কোটি পার করতে ‘বাহুবলী ২’-এর সময় লেগেছিল ১০ দিন। সেই হিসেবে প্রভাসের সিনেমাকে হটিয়ে নতুন একটি রেকর্ড গড়ল শাহরুখের ‘পাঠান’।

বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে জানান, মুক্তির পর একের পর এক রেকর্ড ভাঙছে ‘পাঠান’। দেশীয় বক্স অফিসে মাত্র সাত দিনে ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে এই সিনেমা। ২০১৭ সালের ‘বাহুবলী ২: দ্য কনক্লুশন’-এর হিন্দি সংস্করণের ৩০০ কোটিতে প্রবেশ করতে ১০ দিন সময় লেগেছিল। ‘পাঠান’ মাত্র ৭ দিনে এই অঙ্কে প্রবেশ করেছে।

তরণ আদর্শ টুইটে আরও জানান, ‘কেজিএফ: চ্যাপ্টার ২’-এর হিন্দি সংস্করণ ১১ দিনে ৩০০ কোটিতে পৌঁছায়, আমির খানের ‘দঙ্গল’-এর সময় লেগেছিল ১৩ দিন। ‘সঞ্জু’এবং ‘টাইগার জিন্দা হ্যায়’উভয়ই ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করতে ১৬ দিন সময় নেয়। এছাড়া ‘পিকে’ আর ‘ওয়ার’-এর ৩০০ কোটিতে যেতে লেগেছিল যথাক্রমে ১৭ ও ১৯ দিন।

বক্স অফিস ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ‘পাঠান’র এক সপ্তাহের বক্স অফিস কালেকশন– ৩১৫ কোটি নেট– ‘কেজিএফ চ্যাপ্টার ২’-এর চেয়ে ৬৫ কোটি টাকা বেশি।

গত ২৫ জানুয়ারি বিশ্বের ১০০টি দেশের ৮ হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমা। পরিচালক সিদ্ধার্থ আনন্দ। প্রযোজনা করেছে যশ রাজ ফিল্মস। ‘পাঠান’-এ শাহরুখ খান অভিনয় করেছেন ‘র’-এর এজেন্টের ভূমিকায়। তার বিপরীতে রয়েছেন দীপিকা। ভিলেন চরিত্রে আছেন জন আব্রাহাম। আরও আছেন আশুতোষ রানা ও ডিম্পল কাপাড়িয়া। ক্যামিও চরিত্রে সালমান খান।

‘পাঠান’-এর মাধ্যমে দীর্ঘ চার বছরের অপেক্ষার অবসান ঘটিয়ে রুপালি পর্দায় ফিরেছেন শাহরুখ খান। তাই সিনেমাটির সাফল্যে রীতিমতো আপ্লুত বলিউড বাদশা। সোমবার মুম্বাইয়ে ‘পাঠান’-এর সাংবাদিক বৈঠকে মিডিয়ার সামনে মন খুলে কথা বলেন শাহরুখ-দীপিকা-জনরা। সেখানে এত বড় সাফল্য নিয়ে নিজের অভিজ্ঞতা শেয়ার করেন কিং খান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ