Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাপুর যাবজ্জীবন কারাবাস!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ধর্ষণ কাÐে আশারাম বাপুকে যাবজ্জীবন কারাদÐের সাজা শোনাল গুজরাত আদালত। শিষ্যাকে লাগাতার ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ছিলেন আশারাম। সোমবার সেই মামলায় দোষী সাব্যস্ত হন তিনি। তবে এই ঘটনায় আশারামের শাস্তি কী হবে তা স্থগিত রেখেছিল গান্ধীনগর আদালত। মঙ্গলবার সেই শাস্তিই শোনানো হল। এদিকে, অপর একটি ধর্ষণ মামলায় যোধপুরে যাবজ্জীবন জেল খাটছেন আশারাম।
মঙ্গলবার গান্ধীনগর আদালত যাবজ্জীবন সাজা ঘোষণার পাশাপাশি নির্যাতিতাকে ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দেয়। উল্লেখ্য, সুরাতের এক মহিলা আশারাম বাপুর বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। ওই মহিলা অভিযোগ তোলেন, ২০০১ থেকে ২০০৬ সাল গুজরাতের সুরাতের এক আশ্রমে তাঁকে বারংবার তাঁকে ধর্ষণ করেন আশারাম। এমনকী হুমকিও দেয়।
আশারাম বাপুর বিরুদ্ধে উঠেছে একাধিক অভিযোগ। যৌন হেনস্থা, ধর্ষণ, নারী পাচার, ষড়যন্ত্র সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছে তার নামে। সোমবার আশারামকে ভিডিও কনফারেন্সে আদালতে হাজির করা হয়েছিল। এই মামলায় আরও ছয় জনের নাম যোগ করা হয়েছিল।
এ ঘটনায় আশারাম ছাড়াও ছেলে নারায়ণ সাই, স্ত্রী ল²ী, মেয়ে ভারতী ও ধ্রæববেন ও অন্য দুইজন নির্মলা ও মীরার বিরুদ্ধেও অভিযোগ উঠেছিল। যদিও প্রমাণের অভাবে তাঁদের বেকসুর খালাস ঘোষণা করেছে আদালত। সূত্র : দ্য ওয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ