Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলাম বিদ্বেষী পাঠ্যবই বাতিল করে নতুন করে ছাপতে হবে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৮:৫৪ পিএম

পাঠ্য বই নিয়ে শিক্ষামন্ত্রী মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম। তিনি বলেন, ইসলাম বিদ্বেষী পাঠ্যবই নিয়ে সারাদেশে তুমুল প্রতিবাদ চলছে। ওলামায়ে কেরামের এই প্রতিবাদকে মিথ্যাচার বলে শিক্ষামন্ত্রী নিজেই মিথ্যাচার করছেন। শিক্ষা সিলেবাসের অসঙ্গতি, ত্রুটি-বিচ্যুতি নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ ধারাবাহিকভাবে দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে আসছে। এখন শিক্ষামন্ত্রীই মিথ্যুক প্রমাণিত হয়েছেন।

আজ মঙ্গলবার সকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নিউ মার্কেট থানা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নিউ মার্কেটস্থ একটি চাইনিজ রেস্টুরেন্টে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণ সহ-সভাপতি আলহাজ আব্দুল আঊয়াল মজুমজাদর, সেক্রেটারী ডা. মুহাম্মদ শহিদুল ইসলাম, মাওলানা কামাল হোসাইন। সভাপতিত্ব করেন সংগঠনের নিউ মার্কেট থানা শাখা সভাপতি আলহাজ আবুল কাশেম। থানা ও ওয়ার্ড নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
মাওলানা ইমতিয়াজ আলম বলেন, ২০২৩ এর মাধ্যমিক স্তরের পাঠ্যপুস্তকে জনগণের বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও জাতীয় স্বার্থকে উপেক্ষা করে সাম্প্রদায়িক উস্কানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, বিতর্কিত ও অবৈজ্ঞানিক মানব সৃষ্টিতত্ত্ব অনুপ্রবেশ, ট্রান্সজেন্ডার, পৌত্তলিক ও ব্রাক্ষণ্যবাদী সংস্কৃতির আধিপত্য, ইসলামকে ভিনদেশি সাব্যস্ত করা এবং প্লেজারিজমের মত নিন্দনীয় কাজের আশ্রয় নেয়া হয়েছে; যা জাতি হিসাবে আমাদের জন্য উদ্বেগ ও হতাশার।
তিনি পূর্ব ঘোষিত ৩ ফেব্রুয়ারি শুক্রবার ঢাকার বায়তুল মোকাররম উত্তর গেটে অনুষ্ঠিতব্য বিক্ষোভ মিছিল সফলের আহ্বান জানান।
বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি ঃ এদিকে, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি ও ইসলামী ঐক্য জোটের চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকীব আজ এক বিবৃতিতে বলেন, ইসলাম বিরোধী শিক্ষা সিলেবাস দেশবাসী প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, ইসলাম বিদ্বেষী শিক্ষা চালু করে কোমলমতি শিশুদের নাস্তিক্যবাদী বানানোর ষড়যন্ত্র সফল হবে না। তিনি বলেন, শিক্ষা মন্ত্রী শিক্ষা সিলেবাস নিয়ে মিথ্যাচার করেছেন। অবিলম্বে বিতর্কিত নাস্তিক্যবাদী পাঠ্যসূচি বাতিল করে নতুন গ্রহণযোগ্য বই তৈরি করে সরবরাহের জোর দাবি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ